ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নুরকে আর ডাকসুতে ঢুকতে দেওয়া হবে না: রাব্বানী

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২১:৩২, ২২ ডিসেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে ডাকসুতে অবাঞ্ছিত ঘোষণা করেছেন ছাত্র সংসদটির সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী। ভিপিকে ডাকসুতে আর ঢুকতে দেবেন না বলেও জানিয়েছেন তিনি।

রোববার (২২ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে ডাকসুতে নুর ও তার সহযোগীদের ওপর একটি পক্ষের হামলার পর রাব্বানী এ ঘোষণা দেন।

জিএস রাব্বানী সাংবাদিকদের কাছে দাবি করেন, নিজের দুর্নীতি ঢাকতে বহিরাগতদের নিয়ে ডাকসুকে ব্যবহার করে অরাজকতা করছেন ভিপি নুর। সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের নিয়ে ডাকসুতে জড়ো হন তিনি। এসময় তাদের হাতে দেশীয় অস্ত্র, রড ও লাঠি ছিল। পরে ডাকসু ভবনের ওপর থেকে নুরের নেতৃত্বে ইটপাটকেল ছুড়তে থাকে।

গোলাম রাব্বানী বলেন, নুরকে আর ডাকসুতে ঢুকতে দেয়া হবে না। তার পদত্যাগের মাধ্যমে ডাকসু শান্ত হবে।

এর অাগে রোববার (২২ ডিসেম্বর) দুপুর ১টার দিকে ডাকসু ভবনে আহত হন ডাকসুর সহ-সভাপতি(ভিপি)নুরুল হক নুর। ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অভিযোগ, মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় আহত হয়েছেন তিনি। এদিকে হামলায় ভিপি নুরসহ অন্তত ৩২ জন আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান,ভিপি নুর ও তার অনুসারীরা দুপুরে ডাকসু ভবনের ভেতরে প্রবেশ করেন। এসময় কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুনের নেতৃত্বে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা ডাকসু ভবনের আশপাশে অবস্থান নেন। একই সময়ে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন সেখানে।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের অভিযোগ, একপর্যায়ে লাঠিসোটা নিয়ে ডাকসু ভবনের ভেতরে অবস্থানরত ভিপি নুরসহ তার অনুসারীদের ওপর হামলে পড়েন মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় ভিপি নুরসহ অনেকেই তার হামলায় আহত হন। পরে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা প্রতিরোধ করতে গেলে দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়।

আহত ভিপি নুর ডাকসু ভবনে ভিপির কক্ষে অবস্থান নেন। পরে দুপুর ২টার দিকে অ্যাম্বুলেন্সে করে তাকে হাসপাতালে নেওয়া হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি