ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

জবির ৭ রোভার পায়ে হেঁটে পাড়ি দিলেন ১৫০ কি.মি.

জবি সংবাদদাতা

প্রকাশিত : ১১:১৮, ২৫ ডিসেম্বর ২০১৯

রোভারিং- এর সর্বোচ্চ সম্মান ‘প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ অর্জনের লক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রোভার স্কাউট গ্রুপের ৭ জন রোভার ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পথ পরিভ্রমণ শেষ করেছেন।

মঙ্গলবার রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের এই ৭ রোভার নরসিংদি সদর থেকে ভৈরব, মাধবপুর, শায়েস্তাগঞ্জ, শ্রীমঙ্গল ও মৌলভীবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ শেষ করেন।

রোভার স্কাউট গ্রুপের সদস্যরা হলেন- দলনেতা বিলাল হোসেন, সহকারী দলনেতা মো. কামরুল হাসান, সদস্য মো. নেছার উদ্দিন, সদস্য মামুনুর রশীদ।

গার্ল ইন রোভার গ্রুপের ৩ জন সদস্য হলেন- দলনেতা সনিয়া আক্তার, সহকারী দলনেতা নুসরাত জাহান ইভা এবং সদস্য সোনিয়া আক্তার পুস্প।

রোভার স্কাউট গ্রুপের দলনেতা মো. বিলাল হোসেন জানান, তারা গত ২০ ডিসেম্বর নরসিংদি থেকে পায়ে হেঁটে ভৈরব পৌঁছে ২১ ডিসেম্বর ভোরে পায়ে হেঁটে আবার পথ পরিভ্রমণ শুরু করেন। এভাবে তারা মাধবপুর ও শায়েস্তাগঞ্জ যাত্রা বিরতি করে গত সোমবার সন্ধ্যায় তারা শ্রীমঙ্গল পৌঁছে শ্রীমঙ্গলের উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন। তারা উপজেলা নির্বাহী অফিসারের কাছ থেকে প্রত্যয়ন পত্র সংগ্রহ করেন। উপজেলা নির্বাহী অফিসার জেলা পরিষদ ডাকবাংলোতে তাদের রাত্রিযাপনের ব্যবস্থা করে দেন।

এরপর গতকাল মঙ্গলবার সকাল ৮টায় ৭ সদস্যবিশিষ্ট রোভার স্কাউট গ্রুপটি মৌলভীবাজারের উদ্দেশে আবার তাদের পদযাত্রা শুরু করেন।

পরিভ্রমণকারী দলের সদস্যরা জানান, ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণকালে তারা ভৈরব, মাধবপুর, শায়েস্তাগঞ্জ ও শ্রীমঙ্গলে যাত্রা বিরতি নেন। প্রতিদিন সকাল সাড়ে ৬টা থেকে ৭টার মধ্যে যাত্রা শুরু করে সন্ধ্যা সাড়ে ৬টায় যাত্রা বিরতি করেন এবং উপজেলা ও জেলা পরিষদ ডাকবাংলোতে রাত্রিযাপন করেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি