ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

কুবিতে সাংবাদিক মারধরের ঘটনায় বহিষ্কার ২

কুবি সংবাদদাতা

প্রকাশিত : ১২:৪৫, ২২ জানুয়ারি ২০২০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সাংবাদিককে মারধরের ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ দুইজনকে একাডেমিক কার্যক্রম থেকে দুইমাস বহিষ্কার ও শৃঙ্খলা ভঙ্গের জন্য সতর্ক ও মুছলেকা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানা যায়। 

বহিষ্কৃতরা হলেন- একাউন্টিং অ্যান্ড ইনফরমেশর বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাজু আহমেদ তিন মাস ও একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের উপ-সমাজসেবা সম্পাদক মুনতাসির হৃদয়।

এছাড়া এ বিভাগের একই ব্যাচের আরেক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদস্য ও ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মিরাজ খলিফাকে শৃঙ্খলা ভঙ্গের জন্য সতর্ক ও ভবিষ্যতে এ জাতীয় কর্মকাণ্ডে জড়িত হবে না মর্মে মুচলেকা প্রদান করার জন্য নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অফিস আদেশ সূত্রে জানা যায়, গত ৪ জানুয়ারি শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের ২০৪ নং কক্ষে সংগঠিত অনাকাঙ্খিত ঘটনার প্রেক্ষিতে এ শাস্তি দেয়া হয়। যা আগামী সেমিস্টার থেকে কার্যকর হবে। 

উল্লেখ্য, গত ৪ জানুয়ারি রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে হামলার শিকার হন দৈনিক বিজনেস বাংলাদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য সজিব বণিক। এ ঘটনায় ৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন ঐ সাংবাদিক।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি