ঢাকা, শনিবার   ১৩ জুলাই ২০২৪

কাল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যাবেন রাষ্ট্রপতি 

কুমিল্লা প্রতিনিধি 

প্রকাশিত : ২২:২৬, ২৬ জানুয়ারি ২০২০

প্রতিষ্ঠার ১৩ বছর পর আগামীকাল ২৭ জানুয়ারী প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে। সমাবর্তনকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ে চলছে পুরোদমে প্রস্তুতি। সকলের অংশগ্রহণে একটি স্বার্থক সমাবর্তন উপহার দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রথমবারের মতো হতে যাওয়া এই সমাবর্তনে অংশ নিবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ খান। 

বিশ্ববিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক শিক্ষালাভের চূড়ান্ত অর্জন সমাবর্তন। বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের ২৮শ ৮৮ জন শিক্ষার্থী কালো গাউন ও টুপি পরিধান করবে, তাই আনন্দে উচ্ছ্বসিত তারা। সমাবর্তনকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। ক্যাম্পাসের স্মৃতি আর জুনিয়র সিনিয়রদের সাথে একই মঞ্চে সার্টিফিকেট গ্রহনের কাঙ্খিত মুহুর্তের অপেক্ষার কথা জানান শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের জানান, সমাবর্তনের কাজ পুরোদমে চলছে।২৮শ ৮৮ জন শিক্ষার্থী অংশগ্রহন করবে এই সমাবর্তনে , তারমধ্যে ১৪ জন শিক্ষার্থী পাবে চ্যান্সেলর গোল্ড মেডেল।সকলের সহযোগিতায় সমার্তন অনুষ্ঠানটি সুন্দর ভাবেই শেষ হবে বলে প্রত্যাশার কথা জানান তিনি ।

সমাবর্তনের সময় যতই এগিয়ে আসছে, শিক্ষার্থীরা ততই উৎসাহিত হচ্ছে।দিনটিকে স্মরনীয় করে রাখতে সমাবর্তনকে অন্যান বিশ্ববিদ্যালয়ের মত উৎসবমুখর করার দাবি শিক্ষার্থীদের।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি