ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

হরতালের প্রতিবাদে জাবি ছাত্রলীগের বিক্ষোভ

জাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৯:০৪, ২ ফেব্রুয়ারি ২০২০

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে বিএনপির ডাকা হরতালের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় সভাপতি মো. জুয়েল রানাকে অবাঞ্ছিত ঘোষণা করায় তাকে ছাড়াই মিছিল করে নেতাকর্মীরা।

রোববার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে মিছিল বের করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে বিশ্ববিদ্যালয়ের ছেলেদের সাতটি হল থেকে প্রায় ছয় শতাধিক নেতাকর্মী অংশ নেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে জাবি শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মাইনুল হুসাইন রাজন বলেন, গত ছয় মাস যাবৎ সাধারণ সম্পাদক ক্যাম্পাসে নেই। সভাপতিকেও সব সময় পাওয়া যায় না। এভাবে একটি গুরুত্বপূর্ণ ইউনিট চলতে পারে না। তাই সভাপতিকে ছাড়াই শাখা ছাত্রলীগের কর্মসূচী পালন করবো। আমাদের পরবর্তী কর্মসূচী সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে।

এদিকে শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি, ছয় মাস আগে ক্যাম্পাস থেকে সাধারণ সম্পাদকের লাপাত্তা হয়ে যাওয়া, সংকটময় মূহুর্তে সভাপতিকে পাশে না পাওয়া ও তার একনায়কতান্ত্রিক মনোভাবের কারণে সভাপতি মো. জুয়েল রানার প্রতি অনাস্থা জানিয়ে গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) তাকে অবাঞ্ছিত ঘোষণা করে বাইক শোডাউন দেয় নেতাকর্মীরা। এসময় সভাপতিকে যেকোন কর্মসূচীতে প্রতিহত করারও ঘোষণা দেন তারা।

মিছিলে অংশ না নেওয়ার বিষয়ে জানতে চাইলে সভাপতি মো. জুয়েল রানা বলেন, আজ কোন ধরনের কর্মসূচী পালন করতে কেন্দ্রের নিষেধাজ্ঞা ছিলো। এজন্য আমি মিছিলে যাইনি। তারা কেন্দ্রের নিষেধাজ্ঞা অমান্য করে মিছিল করেছে। মিছিলের বিষয়ে আমি কেন্দ্রকে জানিয়েছি। তারা এ বিষয়ে ব্যবস্থা নিবে।

নিষেধাজ্ঞা উপেক্ষা করে মিছিল করার বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফফান হোসেন আপন বলেন, আমরা কেন্দ্রীয় ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করেই আজকের কর্মসূচী পালনের সিদ্ধান্ত নিয়েছি। নিষেধাজ্ঞার বিষয়ে জানতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন রিসিভ করেননি।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি