ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নবীনদের বরণ করে নিলো হাবিপ্রবি সিএসই অনুষদ

হাবিপ্রবি সংবাদদাতা 

প্রকাশিত : ০০:০৬, ৩ ফেব্রুয়ারি ২০২০

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) অনুষদের ২০২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ উক্ত ওরিয়েন্টেশন অনুষ্ঠান শুরু হয়। এতে সিএসই অনুষদের ডীন সহযোগী অধ্যাপক ড.মাহাবুব হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাবিপ্রবির ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদ্য বিদায়ী ডীন সিএসই বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মো. ফজলে রাব্বি, আদিবা মাহজাবিন নিতু ও ইইই বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো.ফারুক কিবরিয়া।  

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার বলেন, তোমরা যারা এখানে ভর্তি হয়েছ তোমাদের সবাইকে অভিনন্দন। তোমরা সৌভাগ্যবান যে, হাজার হাজার শিক্ষার্থীদের সাথে প্রতিযোগিতা করে তোমরা সর্বোচ্চ বিদ্যাপীঠে ভর্তি হতে পেরেছ। আগামী দিনেও তোমাদের সেই শ্রেষ্ঠত্বের পরিচয় দিতে হবে। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন নিয়ে কাজ করছেন তোমাদের সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যেতে হবে। দেশের উন্নয়নে প্রত্যক্ষ ভাবে অবদান রেখে দেশ, দেশের মানুষের জন্য কাজ করে যাবে এবং একজন আদর্শ দেশপ্রেমিক হিসেবে নিজেদের গড়ে তুলবে এটাই আমাদের প্রত্যাশা।  

সভাপতির বক্তব্যে ড.মাহাবুব হোসেন বলেন, বাংলাদেশ সরকারের রূপকল্প ডিজিটাল বাংলাদেশ রূপায়ণের জন্য সিএসই অনুষদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এই গুরুত্বপূর্ণ ভূমিকার অংশ হিসেবে কিছু অবদান রাখার জন্য আমাদের কাজ করে যেতে হবে। মনোযোগ দিয়ে লেখাপড়া করে নিজেদের আদর্শ মানুষ গড়ে তুলতে হবে । চাকরি বাজারে নিজেদের শ্রেষ্ঠত্বের পরিচয় দিতে পার সেই জন্য এখন থেকেই মানসিকভাবে নিজেদের প্রস্তুত করতে হবে । সকলের জন্য আমার শুভকামনা রইলো ।

অনুষ্ঠান সঞ্চালনা ও নবীন শিক্ষার্থীদের মাঝে  অনুষদ ও বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে ধরেন সিএসই বিভাগের প্রভাষক মো শাহজালাল। শিক্ষককদের পাশাপাশি অনুষ্ঠানে নবীন ও প্রবীন শিক্ষার্থীরা তাদের অভিব্যক্তি প্রকাশ করেন । 

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি