ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

কৃষি অর্থনীতি অনুষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সিকৃবি প্রতিনিধি

প্রকাশিত : ২০:১৭, ৩ মার্চ ২০২০

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সকাল ১১টায় নবনির্মিত কৃষি অর্থনীতি অনুষদের সামনে থেকে ফিতা কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মতিয়ার রহমান হাওলাদার।

র‌্যালিটি নবনির্মিত কৃষি অর্থনীতি অনুষদ থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের ১ম গেইট হয়ে গোটা বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করে। এসময় র‌্যালীতে আরো উপস্থিত ছিলেন, কৃষি অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. রোমেজা খানম, প্রতিষ্ঠাবার্ষিকী বাস্তবায়ন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো শাহ জাহান মজুমদার সহ অনুষদের শিক্ষক শিক্ষিকা, ছাত্র সমিতির নেতৃবৃন্দ ও অনুষদের সকল ছাত্র ছাত্রী।

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠাবার্ষিকী বাস্তবায়ন কমিটির আহবায়ক ড. মো শাহ জাহান মজুমদারের  সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভিসি অধ্যাপক ড. মতিয়ার রহমান হাওলাদার, বিশেষ অতিথি অত্র অনুষদের ডিন অধ্যাপক ড. রোমেজা খানম। এসময় আরও উপস্থিত ছিলেন, কৃষি অর্থনীতি অনুষদের শিক্ষক অধ্যাপক ড. জসিম উদ্দিন আহমদ ড. মিটু চৌধুরী, ড. জীবন কৃষ্ণ সাহা সহ অনান্য শিক্ষক শিক্ষিকাবৃন্দ। 

কৃষি অর্থনীতি ছাত্র জয় কুমার রায়ের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ড. মতিয়ার রহমান হাওলাদার বলেন, বিশ্বিবদ্যালয়ের গ্রাজুয়েটরা দেশের সম্পদ। দেশের জন্য কল্যানমূলক কাজ করতে হবে গ্রাজুয়েটদের।

আলোচনা সভা শেষে ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটেন প্রধান অতিথি, কৃষি অর্থনীতি অনুষদের ডিন সহ অনুষদের শিক্ষক-শিক্ষিকা সহ অনুষদের ছাত্রনেতৃবৃন্দ। কেক কাটা শেষে উপস্থিত সকল ছাত্র ছাত্রীদের মাঝে কেক বিতরণ করা হয়।

উল্লেখ্য ২০১০ সালের ৩ ই মার্চ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে চতুর্থ (৪র্থ) অনুষদ হিসেবে যাত্রা শুরু করে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ। ইতিমধ্যে এ অনুষদ থেকে সাতটি ব্যাচ প্রাজুয়েশন সম্পন্ন করে বের হয়েছে।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি