ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ইবি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৫, ১৫ মার্চ ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। 

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ১৭ ও ২৬ মার্চ উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো.মাহবুবর রহমান, অধ্যাপক ড. মামুনুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ, অধ্যাপক ড. মেহের আলী প্রমুখ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন,‘বাঙালী জাতির মুক্তির অংকুরদগম হয়েছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের মধ্যে দিয়ে। তাই জাতির জনকের আদর্শ ও কর্মকে মগজে ও মননে ধারন করে যার যার অবস্থান থেকে কাজ করে দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করতে হবে।’

জানা গেছে, চিত্রাঙ্কন প্রতিযোগীতায় ‘ক’ গ্রæপে শিশু শ্রেণি হতে ২য় শ্রেণির শিক্ষার্থীদের জন্য ‘গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য’, ‘খ’ গ্রæপে ৩য় শ্রেণি হতে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ‘নদী মার্তৃক বাংলাদেশ’ এবং ‘গ’ গ্রæপে ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’ বিষয়বস্তু নির্ধারণ ছিলো। 

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি