ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শ্যামল মাওলার ‘জোয়ার ভাটা’ মুক্তি পাচ্ছে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৩, ২৬ আগস্ট ২০২১ | আপডেট: ১০:৪০, ২৬ আগস্ট ২০২১

শ্যামল মাওলা ও ফারহানা হামিদ অভিনীত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জোয়ার ভাটা’ মুক্তি পাচ্ছে আজ। এর মধ্য দিয়ে দ্বিতীয়বারের মতো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে দর্শকের সামনে হাজির হচ্ছেন পরিচালক সুমন আনোয়ার। ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে আজ বৃহস্পতিবার থেকে এটি দেখা যাবে।

পরিচালক ২০ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রকে তাঁর ফিলোসফিক্যাল ট্রিলজির দ্বিতীয় পর্ব বলতে চাইছেন। এ নিয়ে সুমন জানান, চলচ্চিত্রটা একজন নারীর মনস্তাত্ত্বিক ভ্রমণ। জন্মের পর বাবার বাড়িতে শৈশব–কৈশোর পার করে একটা মেয়ে, বিয়ের পর স্বামীর বাড়িতে যায়। তার আসলে নিজের কোনো বাড়ি নেই। তবে একটা ঘর আছে। রান্নাঘর। সেই ঘরের গোছগাছ, হাঁড়িটা কোথায় থাকবে, পাতিলটা কীভাবে থাকবে, এসব করেই তার দিন কেটে যায়। এ রকম একজন আশ্রিত মেয়েকে নিয়ে নির্মিত হয়েছে ‘জোয়ার ভাটা’।

করোনার মধ্যেই গত বছরের শেষ দিকে ঢাকার অদূরে পুবাইলে জোয়ার ভাটার শুটিং করেন সুমন আনোয়ার। এতে অভিনয় করেছেন ফারহানা হামিদ আত্তি ও শ্যামল মাওলা। দুজন অভিনয়শিল্পীই ভীষণ কষ্ট করেছেন বলে জানালেন পরিচালক। 

তিনি বলেন, ‘টানা দুই দিন শুটিং করেছি। ৪৮ ঘণ্টায় অভিনয়শিল্পী ও কলাকুশলীরা মাত্র এক ঘণ্টা ঘুমিয়েছে।’

এ বিষয়ে অভিনেতা শ্যামল মাওলা বলেন, ‘টানা দুই দিন আমাদের শুট হয়েছিলো। আমরা সারাদিন শুট করেছি, রাত পর্যন্ত করে ওখানেই ঘুমিয়েছি। যেখানে কোন ওয়াশরুম ছিলো না, রেস্ট নেওয়ার জায়গাও ছিলো না। আমরা পুরো টিমের সবাই কাঁদা মাটি নিয়েই ঘুমিয়েছি। ভোর বেলায় আবার শুটিং ছিলো, সেটাও করতে হয়েছে। সব শেষ করে একেবারে বাসায় এসে ফ্রেশ হয়েছি। বলা যায়, খুব দারুণ এক অভিজ্ঞতায় ওই দুই দিন শেষ করেছি।’
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি