ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

টুটুল-সুধার ‘একটা বসন্ত বিকেল’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১২, ২৩ ডিসেম্বর ২০২১

প্রথমবারের মতো দ্বৈতভাবে একটি সিনেমার গানে কণ্ঠ দিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় সঙ্গীতশিল্পী এস আই টুটুল ও তরুণ কণ্ঠশিল্পী সুধা। রফিক সিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’ সিনেমায় ‘একটা বসন্ত বিকেল’ শিরোনামের গানটি একসঙ্গে গেয়েছেন তারা।

জনপ্রিয় গীতিকবি কবির বকুল এর কথায় গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন রবিন ইসলাম। বুধবার (২২ ডিসেম্বর) গানটির রেকর্ডিং হয়েছে রাজধানীর ফোকাস স্টুডিওতে।

এ প্রসঙ্গে এস আই টুটুল বলেন, এটি রোমান্টিক একটি গান। এর সুর ও সঙ্গীতায়োজন করেছেন রবিন ইসলাম। তিনি মেধাবী একজন মিউজিশিয়ান। আর এটি একেবারে ব্যতিক্রম একটি গান। বছরের শেষ গানটি খুবই ভালো হয়েছে। ‘যায় দিন যায় একাকী’র মতোই গানটি। আমার খুবই পছন্দ হয়েছে। আমি মনে করছি, এই গানটি বাংলা গানে আর একটা মাইলফলক হবে। দর্শক অনেকদিন মনে রাখবেন।

সুধা বলেন, চলচ্চিত্রে এটি আমার দ্বিতীয় গান। এর আগে ‘সদর ঘাটের বাদশাহ’ নামের সিনেমাটিতে ‘বদলে গেছি’ ও ‘মন মানে না বাড়ন’ শিরোনামের গান দুটিতে কণ্ঠ দিয়েছি সঙ্গীতশিল্পী ইমরান ভাইয়ের সঙ্গে। ‘একটা বসন্ত বিকেল’ শিরোনামের গানের কথাগুলো শ্রুতিমধুর। আমার জায়গা থেকে চেষ্টা করেছি ভালো গাওয়ার। এস আই টুটুল ভাইয়া আমার পছন্দের একজন শিল্পী। তার সঙ্গে এটাই আমার প্রথম প্লেব্যাক। সবমিলিয়ে অসাধারণ অনুভূতি। আশা করি, দর্শক-শ্রোতাদের গানটি ভালো লাগবে।

রফিক সিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’ সিনেমায় অভিনয় করেছেন চিত্রনায়ক শিপন মিত্র, শাহ হুমায়রা সুবা, তানভীর তনু, ওমর সানী, শাহনূর, অমিতাভ রেজা চৌধুরী, আমান রেজা, তানহা তাসনিয়া প্রমখ। ২০২২ সালে সিনেমাটি মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি