ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

সিনেমার প্রচারে ভক্তের মৃত্যু, প্রকাশ্যে ক্ষমা চাইবেন শাহরুখ?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫০, ১৮ ফেব্রুয়ারি ২০২২

'রইস' সিনেমার প্রচারে ভিড়ের চাপে এক ভক্তের মৃত্যুর ঘটনায় প্রয়াতের পরিবার চাইলে প্রকাশ্যে ক্ষমা চাইতে বলা হবে কিং খানকে। এমনটাই জানাল গুজরাট হাইকোর্ট।

ছবির প্রচারে অনুরাগীর মৃত্যুর জন্য কোনও দায় নেই শাহরুখের, এই আবেদনের শুনানি বৃহস্পতিবার হয়ে গেল গুজরাট হাইকোর্টে। রইস ছবির প্রচারে ঘটেছিল ওই দুর্ঘটনা।

এরপর প্রয়াত শাহরুখ ভক্তের পরিবারের সদস্যরা ভাদোদারার নিম্ন আদালতে বলিউড সুপারস্টারের বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের করেছিলেন।

শাহরুখের বিরুদ্ধে সব অভিযোগ খারিজ করে দেওয়ার আবেদন জানিয়ে গুজরাত হাইকোর্টে একটি পিটিশন দাখিল করা হয়েছিল। আর সেই আবেদনপত্রে বলা হয়েছে ওই ব্যক্তির হৃদযন্ত্রে সমস্যা ছিল, এবং অন্য কারণে তার মৃত্যু হয়েছে। এর জন্য কোনওভাবেই দায়ী নন শাহরুখ খান।

একথা তো সর্বজনবিদিত যে কিং খানের ভক্ত সংখ্যা অগুণতি। তার একটা ঝলক পেতে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে ভক্তরা। তার ছবির প্রচারে হাজার হাজার মানুষ ভিড় জমান। 'রইস’ ছবির প্রচারে ট্রেনে চেপে ১৭ ঘন্টায় মুম্বাই থেকে দিল্লি পৌঁছেছিলেন শাহরুখ।

সেই রেল সফরে একাধিক স্টেশনে ছবির প্রচার সারেন তারকা। ২০১৭ সালের ২৩ জানুয়ারি গুজরাটের ভাদোদারা স্টেশনের মধ্যে দিয়ে যখন যাচ্ছিলেন ‘রইস’ শাহরুখ, তখন সেখানে এক্কেবারে হুড়োহুড়ি পড়ে যায়। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে জনতাকে নিয়ন্ত্রণে আনতে লাঠি-চার্জ পর্যন্ত করতে হয় পুলিশকে। তখনই প্ল্যাটফর্মে পড়ে যান ফরিদ খান নামের এক ব্যক্তি। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। 

আগামী ২৪শে ফেব্রুয়ারি পর্যন্ত এই মামলার শুনানি স্থগিত রেখেছে হাইকোর্ট। পাশাপাশি এও জানা যাচ্ছে, অভিযোগকারীদের মাননীয় বিচারপতি প্রশ্ন করেন যদি তারা রাজি থাকেন তবে শাহরুখ খানকে ক্ষমা চাইতে বলবে কোর্ট। 

রইস ছবি পরিচালনার দায়িত্বে ছিলেন রাহুল ঢোলাকিয়া। এই ছবিতে শাহরুখের বিপরীতে দেখা মিলেছিল পাকিস্তানী অভিনেত্রী মাহিরা খানের। পাশাপাশি  নওয়াজউদ্দিন সিদ্দিকিও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন এই ছবিতে। 

সূত্র: হিন্দুস্তান টাইমস

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি