ঢাকা, বুধবার   ২৪ জুলাই ২০২৪

বনানী ফ্রেন্ডস কমিনিউটি ক্লাবে মেসবাহ আহমেদের গজল সন্ধ্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৬, ৫ নভেম্বর ২০২৩

জনপ্রিয় গজলশিল্পী মেসবাহ আহমেদের একক গজল সন্ধ্যা অনুষ্ঠিত হবে রোববার (৫ নভেম্বর) সন্ধ্যা ৭টায় রাজধানীর বনানী ফ্রেন্ডস কমিউনিটি ক্লাবে।

অনুষ্ঠানে মেসবাহ আহমেদ নির্বাচিত শায়েরের গজল, গালিব, দাগ, হাসরাত মোহানি, ক্বাতিল শিফায়ী ও অন্যান্য বিখ্যাত কালাম গাইবেন। বনানী ফ্রেন্ডস কমিউনিটি ক্লাবের আয়োজন ও ব্যবস্থাপনায় এই গজল সন্ধ্যা শুধু আমন্ত্রিত অতিথিরাই উপভোগ করতে পারবেন।

মেসবাহ আহমেদ বাংলাদেশের একমাত্র গজলশিল্পী, যিনি উপমহাদেশের প্রখ্যাত গজল ব্যক্তিত্ব জগজিত্ সিংয়ের শিষ্য। দেশসেরা শাস্ত্রীয় সঙ্গীতজ্ঞ ওস্তাদ নিয়াজ মুহাম্মদ চৌধুরীও তার গুরু। দীর্ঘ তিন দশকেরও বেশি সময় ধরে এই শিল্পী সঙ্গীতের এই অভিজাত ধারাটি দর্শকদের কাছে পৌঁছে দিচ্ছেন।

সম্প্রতি মেসবাহ আহমেদ ভারতের ঐতিহ্যবাহী আন্তর্জাতিক গজল সম্মেলনে যোগ দিয়ে দেশে ফিরেছেন। মুম্বাই অনুষ্ঠিত ‘খাজানা ফেস্টিভ্যাল’ শীর্ষক সপ্তাহব্যাপী এই সম্মেলনে গত ৭ মে তিনি গজল পরিবেশন করেন। মেসবাহ আহমেদ ছাড়াও ওই গজল সম্মেলনে পারফর্ম করেছেন হরিহরন, অনুপ জালোটা, পঙ্কজ উদাস, তালাত আজিজ, অনুরাধা পাডোয়াল, চন্দন দাস, আবিদা পারভীন, প্রতিভা সিংসহ ভারত-পাকিস্তানের খ্যাতিমান গজলশিল্পীরা।

খুব শিগগিরই প্রকাশিত হতে যাচ্ছে মেসবাহ আহমেদের লেখা ও সুর করা ‘রঙধনু’ শীর্ষক একটি গান, এর মিক্সিং ও মাস্টারিংয়ে রয়েছেন প্রত্যয় খান। এ ছাড়াও দেশের গীতিকার গোলাম মোর্শেদের লেখা এবং মেসবাহ আহমেদের সুর ও কম্পোজিশনে কিছু গানও শিল্পী গাইবেন। পাশাপাশি নিজের লেখা ও সুর করা তার গজল আঙ্গিকের বেশ কিছু গানের রেকর্ডিং চলছে।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি