ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

রাম রহিমকে নিয়ে যা বলছে বলিউড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৫, ২৮ আগস্ট ২০১৭ | আপডেট: ১৭:২০, ৩১ আগস্ট ২০১৭

ধর্ষণের ঘটনায় ডেরা প্রধান গুরমিত রাম রহিম সিং দোষী প্রমাণিত হওয়ার পর দুই রাজ্যজুড়ে চলা তাণ্ডবে মৃত্যু হয়েছে ৩৬ জনের। একজন ধর্ষকের জন্য এই হিংসার প্রতিবাদে মুখ খুলেছে সাধারণ নাগরিকের পাশাপাশি বলিউড তারকারা।

আদালত রাম রহিমকে দোষী সাব্যস্ত করার পর থেকেই টুইট করে তারকারা বিচারপতির প্রতি অকুণ্ঠ সমর্থনের সাথে ডেরা সমর্থকদের হিংসার পথ ছেড়ে দেওয়ার আবেদন করেছেন। এক নজরে দেখে নেওয়া যাক তারকাদের কিছু টুইট-

ঋষি কাপূর: রাম রহিম সিংহ দোষী প্রমাণীত হওয়ার পর ভাংচুর, তাণ্ডব চালিয়ে যে পরিমাণ জাতীয় ক্ষতি হয়েছে তার সবটাই উশুল করা উচিত ডেরা থেকে। ক্ষতিপূরণের জন্য ডেরার সমস্ত সম্পত্তি বেচে দেওয়া হোক। আর ধিক্কার জানাই গুরমিত ভক্তদের প্রতি।

ফারহান আখতার: তাণ্ডব যাঁরা চালাচ্ছেন আর তাণ্ডবের মূলে যাঁরা রয়েছেন তাঁদের সকলকে অনুরোধ, আপনারা কী করছেন এবং কেন করছেন একটু ভাবুন। এক মিনিটের জন্য নিজেকে ওই সমস্ত নির্যাতিতাদের জায়গায় বসান। বোঝার চেষ্টা করুন একজন ধর্ষকের সমর্থনে আপনাদের তাণ্ডব দেখে নির্যাতিতাদের মনে কী চলছে। হিংসা বন্ধ করুন, পুলিশকে তাদের কাজ করতে দিন।

টুইঙ্কল খন্না: আমরা অনেকটা সূর্যমুখী ফুলের মতো। সূর্যমুখী যেভাবে সূর্যের দিকে মুখ করে থাকে, আমরাও আলোর আশায় এই সমস্ত ভণ্ড বাবাদের কাছে ছুটে যাই। কিন্তু সমস্যা হলো আমরা আসল আর নকল আলোর তফাৎ করতে পারি না। নকল আলো আসলে আলোর কারসাজি, এটা আলোর উৎস নয়।

অনুপম খের: গুরমিত রাম রহিম সিং তাঁর ভক্তদের হিংসার শিক্ষা দিয়েছেন। এটা একেবারেই ঠিক নয়। সরকারেরও উচিত সর্বশক্তি দিয়ে এদের প্রতিরোধ করা।

রবিনা টন্ডন: অনুগামীদের প্রতিক্রিয়া এবং তাণ্ডব দেখে তাঁদের গুরুর সম্পর্কে আন্দাজ করাই যায় কেমন।

ভূমি পেদনেকর: আশা করছি আমার চণ্ডীগড়ের বন্ধুরা এবং আমার পরিবার ভাল আছে। এখন খুব খারাপ সময় যাচ্ছে, সবাই সাবধানে থাকুন।

আর/ডব্লিউএন

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি