ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

যে কারণে যৌন হয়রানি নিয়ে কথা বলছেন না অভিনেত্রীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৩, ১৬ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:৩৮, ১৬ জানুয়ারি ২০১৮

বলিউডে যৌন হয়রানির ঘটনা নতুন কিছু নয়। তবে হলিউড পাড়া থেকে ব্রিটেনের সংসদ ভবন সর্বত্রই যখন যৌন হয়রানি নিয়ে সরব, তখন মুখে কুলুপ এঁটে বসেছেন ভারতীয় অভিনেত্রীরা। তবে সেই বলিউডেই নাকি সবচেয়ে বেশি যৌন হয়রানির ঘটনা ঘটে যাচ্ছে।

ফের এমনই মন্তব্য করেছেন বলিউড অভিনেত্রী কাল্কি কোয়েচলিন। কাল্কি কোয়েচলিন বর্তমানে ফ্রেঞ্চ চলচ্চিত্রে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

যৌন হেনস্থা নিয়ে এর আগেও মুখ খুলেছেন অভিনেত্রী কাল্কি কোয়েচলিন। একটি সাক্ষাতকারে যৌন নির্যাতন নিয়ে কথা বলতে গিয়ে এমন মন্তব্য করেন তিনি। তাঁর মতে, কেবল ক্যারিয়ারের দিকে তাকিয়েই নীরবে সব যৌন নির্যাতন সহ্য করে যাচ্ছে বলিউডের অভিনেত্রীরা। আর পরিচালক ও প্রযোজকদের বিরুদ্ধে মুখ খুললে, কাজ হারাতে পারেন এমন ভয়ই তাদেরকে নীরব থাকতে বাধ্য করছে বলে অভিযোগ কাল্কি কোয়েচলিনের।

কাল্কি বলেন, ‘কাজ হারানোর ভয়ে অনেক সময়ই যৌন নির্যাতনের মত বিষয়গুলি নিয়ে অভিনেত্রীরা মুখ খোলেন না। ইন্ডাস্ট্রিতে যেভাবে নবাগতরা আসেন এবং লড়াই করে টিকে থাকেন, তাতে কাজ হারানোর ভয়েই ওইসব বিষয় নিয়ে তাঁরা কখনও মুখ খুলতে পারেন না।’

তিনি আরও বলেন,পরিচালক বা প্রযোজকদের ‘অত্যাচার’ মুখ বুজে সহ্য করেই কাজ করেন বলিউডের অভিনেত্রীরা। অত্যাচার সহ্য করার বিনিময়ে যদি ক্যারিয়ার গড়া যায়, সেই আশা থেকেই বলিউড অভিনেত্রীরা মুখ বন্ধ করে থাকেন বলে মনে করেন কল্কি। তবে ওই ধরনের ঘটনা বন্ধ করতে সবাইকে একযোগে এগিয়ে আসতে হবে বলেও জানান এই অভিনেত্রী।

সুত্র: জি-নিউজে
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি