ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

ঢাবিতে সংগীত উৎসব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫০, ২৬ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২৩:৫১, ২৬ জানুয়ারি ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সংগীত বিভাগের উদ্যেগে অনুষ্ঠিত হচ্ছে  ‘সংগীত উৎসব’। প্রতি বছরই তারা এই উৎসবটির আয়োজন করে থাকে। এবার বাংলা সংগীতে অবদানের জন্য ৯ জন বিশেষ ব্যক্তিকে দেওয়া হবে সম্মাননা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে ২৬ ও ২৭ জানুয়ারি দুই দিন ব্যাপি চলবে এই অনুষ্ঠান।

এ প্রসঙ্গে ঢাবি সংগীত বিভাগের প্রধান ও নজরুল সংগীতশিল্পী ড. লীনা তাপসী খান বলেন, ‘এটি আমাদের প্রাণের উৎসব। প্রতিবছর এখানে আমাদের মিলনমেলা ঘটে থাকে। অমরা চেষ্টা করছি আগের চেয়ে আরো সুন্দর উৎসব আয়োজন করার।’

২৬ জানুয়ারি বিকেল ৪টায় এর উদ্বোধন ঘোষণা করা হয়। এতে থাকছে উচ্চাঙ্গ, নজরুল, রবীন্দ্র, লোক ও যন্ত্রসংগীতের মনোমুগ্ধ পরিবেশনা। আরও থাকছে আধুনিক ও চলচ্চিত্রের গান। গান পরিবেশন করবে সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। 

আজ শুক্রবার অতিথি শিল্পী হিসেবে গান পরিবেশন করছেন সুবীর নন্দী ও খুরশীদ আলম। দ্বিতীয় দিন পরিবেশনায় থাকবে রফিকুল আলম ও আবিদা সুলতানা।

এবার যাদেরকে সম্মাননা দেওয়া হবে তারা হলেন, সুবীর নন্দী, খুরশীদ আলম, রফিকুল আলম ও আবিদা সুলতানা, গীতিকার কবি জাহিদুল হক, সুরকার সেলিম আশরাফ, গীতিকার ও সুরকার অনুপ ভট্টাচার্য, যন্ত্রশিল্পী ফিরোজ খান ও মনিরুজ্জামান।

দুই দিনের এই সংগীত অনুষ্ঠান বিকাল ৪টা থেকে শুরু হয়ে শেষ হবে রাত ৮টায়।

এসি/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি