ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ফেরদৌসই হলেন ‘দেবদাস’   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৭, ২৬ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৮:২০, ২৬ এপ্রিল ২০১৮

‘দেবদাস’ শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের অমর একটি সৃষ্টি। তার গল্প উপন্যাস নিয়ে অসংখ্যা নাটক সিনেমা তৈরি হয়েছে। এই উপমহাদেশে ‘দেবদাস’ চলচ্চিত্রটি ভিন্ন মাত্রা যোগ করে। সঞ্জয় লীলা বানসালি থেকে শুরু করে ভারত পাকিস্তান বাংলাদেশে ‘দেবদাস’ অসংখ্যাবার তৈরি হয়েছে। এরপরও এর আবেদন শেষ হয়নি।

হৃদয় নিংড়ানো ভালোবাসার বিয়োগাত্মক প্রেমের দারুণ এক উপন্যাস ‘দেবদাস’র মূল চরিত্র এটি। দেবদাসের করুণ পরিণতি ছুঁয়ে গেছে যুগে যুগে পাঠকদের। তাই অনেকের আগ্রহ থাকে এই বিশেষ চরিত্রে অভিনয় করার। এমন একটি চরিত্রে অভিনয় করার আগ্রহ চিত্রনায়ক ফেরদৌসের। আর সেই সুযোগও তিনি পেয়ে গেলেন। সেটি হলো ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামের চলচ্চিত্রের মাধ্যমে।

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জীবন ও চেতনা নিয়ে নির্মিত হচ্ছে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামের সিনেমাটি। এটি পরিচালনা করছেন আরিফুর জামান আরিফ। এফডিসিতে এরইমধ্যে শুরু হয়েছে ছবির শুটিং। ছবিতে একটা অংশ রাখা হয়েছে, যেখানে শরৎচন্দ্রের সৃষ্ট চরিত্রদের দেখা যাবে। তারই অংশ হিসেবে ছবির দেবদাস চরিত্রে অভিনয় করছেন নায়ক ফেরদৌস।

ফেরদৌস বলেন, ‘দেবদাস একটি কালজয়ী চরিত্র। এই চরিত্রে অভিনয় করার একটা ইচ্ছে ছিল অনেক আগে থেকেই। কিন্তু তা করা হয়নি। এবার তা করতে পেরে ভালো লাগছে।’

এই সিনেমায় শরৎচন্দ্রের ভুমিকায় অভিনয় করছেন অভিনেতা গাজী রাকায়েত। এছাড়া আরও নতুন পুরাতন মিলিয়ে অনেকে অভিনয় করছেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি