ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

অস্কারের বিচারক প্যানেলে যেতে অস্বীকৃতি অভিনেত্রী সেইগনারের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২, ৮ জুলাই ২০১৮

চলচ্চিত্র জগতের সবথেকে সম্মানজনক পুরস্কার অস্কার এর বিচার প্যানেলে যেতে অস্বীকৃতি জানিয়েছেন ফ্রেঞ্চ অভিনেত্রী ইমানুয়েল সেইগনার। এক মাস আগে তার স্বামী এবং চলচ্চিত্র পরিচালক রোমান পোলানস্কি’কে অস্কারের বিচারক প্যানেল থেকে বাদ দেওয়ার জেরে এই সিদ্ধান্ত নেন সেইগনার।

ধর্ষণ মামলায় অভিযুক্ত হওয়ায় গত মে মাসে একাডেমি অব মোশন পিকচার অ্যান্ড আর্টস থেকে বহিষ্কার করা হয় রোমান পোলনস্কিকে। এর কয়েক সপ্তাহ পর তার স্ত্রী ইমানুয়েল সেইগনারকে বিচারক প্যানেলে যোগদানের আমন্ত্রণপত্র পাঠায় অস্কার কর্তৃপক্ষ। সেইগনারের পাশাপাশি আরও ৯২৭ জন অভিনেতা অভিনেত্রীকে এই প্যানেলে যুক্ত হওয়ার আমন্ত্রণ পাঠানো হয়েছিল।

আমন্ত্রণের প্রেক্ষিতে এক খোলা চিঠিতে নিজের অসম্মতির কথা জানায় সেইগনার। ফ্রান্স লি জার্নাল ডু ডিমানসে পত্রিকার গতকাল শনিবার এই চিঠিটি প্রকাশিত হয়। চিঠিতে সেইগনার বলেন, “আমি সবসময়ই নারীবাদী মানসিকতার মানুষ। কিন্তু আমি এটা কী করে এড়িয়ে যাব যে, এই সংস্থাটিই কিছু সপ্তাহ আগে আমার স্বামী রোমান পলনস্কিকে একাডেমি থেকে বহিষ্কার করা হয়েছে? অথচ এই একাডেমিই তাকেঁ ২০০২ সালে ‘দ্য পিয়ানিস্ট’ চলচিত্রের জন্য অস্কার দিয়েছিল”।

“একাডেমি হয়তো মনে করে যে, আমি একজন মেরুদণ্ডবিহীন মানুষ যে আমি ভুলে যাব যে আমি পৃথিবীর অন্যতম সেরা একজন পরিচালকের সাথে বিগত ২৯ বছর যাবত সংসার করছি”।

সেইগার তার স্বামী পলনস্কির পরিচালনায় বিটার মুন, ভেনাস ইন ফার এবং নাইন্থ গেট চলচিত্রে অভিনয় করেছেন। এছাড়াও দ্য ম্যান হু লাফস এবং দ্য ডাইভিং বেল এন্ড দ্য বাটারফ্লাই এর মতো চলচিত্রে অভিনয় করেছেন ৫২ বছর বয়সী এই অভিনেত্রী।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি