ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

সুখবরের পর এবার জরিমানার কবলে সৃজিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০, ২৭ ডিসেম্বর ২০১৯

টলিউডের বর্তমান সময়ের জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জী সম্প্রতি বাংলাদেশি মডেল ও অভিনেত্রী মিথিলাকে বিয়ে করে আলোচনায় এসেছেন। এরপর থেকে হানিমুনসহ নানা কাজের জন্য আলোচনার শিরোনাম সুজিত-মিথিলা।

বিয়ের একমাস না হতেই সুখবর পাওয়া সৃজিত মুখার্জি জরিমানার এবার কবলে পড়েছেন। ফলে নতুনভাবে সংবাদের শিরোনাম সৃজিত।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন জানায়, গতকাল বৃহস্পতিবার সৃজিত মুখার্জি জলপাইগুড়ি জেলার গরুমারা জাতীয় উদ্যানে তার প্রথম ওয়েব সিরিজ ‘ফেলুদা ফেরত’ এর শুটিং করছিলেন। শুটিংয়ে তিনি ড্রোন ব্যবহার করেন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই সৃজিত মুখার্জীর শুটিং বন্ধ করে দেওয়া হয়। কারণ, জাতীয় উদ্যান এলাকায় শুটিং ও ড্রোন ব্যবহার করতে প্রশাসনের যে অনুমোদনের দরকার হয়-তা নেননি সৃজিত।

সৃজিত মূর্তি নদীর তীরে শুটিং করছিলেন। এটাকে তিনি গরুমারা জাতীয় উদ্যানের আওতাভুক্ত নয় বলে মনে করেছিলেন। তবে বন অধিদপ্তরের লোকজন সৃজিত মুখার্জীকে বললেও তিনি সে কথা শুনেননি। পরে আইন অমান্য করায় সৃজিত মুখার্জী তথা ‘ফেলুদা ফেরত’ টিমকে ২৫ হাজার রুপি জরিমানা করা হয়।

শুধু জরিমানাই নয়, কয়েক ঘণ্টার জন্য সৃজিতের ব্যবহৃত ড্রোন নিয়ে যায় পশ্চিমবঙ্গ বন বিভাগ। পশু-পাখির নিরাপত্তার কারণে এ জাতীয় উদ্যানে ড্রোন উড়ানো নিষিদ্ধ রয়েছে। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখার্জী কী করে পশু-পাখিদের কথা চিন্তা না করে সংরক্ষিত বনাঞ্চলে ড্রোন উড়ালেন তা নিয়ে অনেকেই সমালোচনা করছেন। 

প্রসঙ্গত, গত ৬ ডিসেম্বর দক্ষিণ কলকাতায় সৃজিত-মিথিলার বিয়ের অনুষ্ঠান হয়। তবে সেই অনুষ্ঠান ছিল সাদামাঠা। কোনও আড়ম্বর ছিল না। ছোটখাটো অনুষ্ঠানের মাধ্যমেই বিয়েটা সারেন সৃজিত ও মিথিলা। তাঁদের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ, ইন্দ্রদীপ দাশগুপ্ত, কবি শ্রীজাত সহ সৃজিত মুখোপাধ্যায়ের আরও কিছু ঘনিষ্ঠ বন্ধু-বান্ধব। ছিলেন সৃজিত ও মিথিলার পরিবারের সদস্যরাও।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি