ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘রাশা ইসলাম’ ছিলেন ‘স্টিল অ্যাড মডেলিংয়ের’ পথিকৃৎ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৩, ২৯ জুলাই ২০২০

নাউজিয়া ইসলাম রাশা। বাংলাদেশের ‘স্টিল অ্যাড মডেলিংয়ের’ পথিকৃৎ ছিলেন তিনি। সেই সঙ্গে দেশের প্রথম মডেল ও নৃত্যশিল্পীও ছিলেন তিনি। যিনি দেশের জনপ্রিয় অভিনেত্রী, মডেল ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌয়ের মা। শুধু তাই নয়, তিনি অভিনেতা জাহিদ হাসানের শাশুড়ি এবং প্রয়াত সংগীতশিল্পী সাইফুল ইসলাম তার স্বামী।

আজ (২৮ জুলাই) নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। তার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন জামাতা জাহিদ হাসান। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। নাউজিয়া ইসলাম রাশা ‘রাশা ইসলাম’ নামেই সর্বমহলে পরিচিত ছিলেন। রাশা ইসলামের পিতা আজফার হাসান মাহমুদ ছিলেন শান্তিনিকেতনের শিক্ষার্থী এবং রবীন্দ্রনাথের ছাত্র। 

শাশুড়ির মৃত্যু সম্পর্কে অভিনেতা জাহিদ হাসান গণমাধ্যমকে জানান, ‘মা অনেকদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন। আজ দুপুরে হঠাৎ তার শরীরটা বেশি খারাপ হয়ে পড়ে। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সবার কাছে মায়ের জন্য দোয়া চাই।’

জাহিদ হাসান আরও জানান, মঙ্গলবার বাদ এশা গুলশান সোসাইটি মসজিদে তার শাশুড়ি নাউজিয়া ইসলাম রাশার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তাকে রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হয়।

মৌয়ের পারিবারিক সূত্রে জানা গেছে, নাউজিয়া ইসলাম রাশা দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন। এতদিন নিয়ম করে তার চিকিৎসা চললেও না ফেরার পাড়ি জমালেন তিনি।

এর আগে ২০১৭ সালের ২৯ ডিসেম্বর বোন মিথিকে হারিয়েছেন মৌ। বোনকে জীবনের সেরা বন্ধু মানতেন তিনি। 
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি