ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২

রাজপথে নেমে ধর্ষকের ফাঁসি চাইলেন ওমর সানি ও মৌসুমী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৩, ৮ অক্টোবর ২০২০ | আপডেট: ১৮:২২, ৮ অক্টোবর ২০২০

মানববন্ধনে অংশ নেন ওমর সানি ও আরিফা পারভিন জামান মৌসুমী- সংগৃহীত

মানববন্ধনে অংশ নেন ওমর সানি ও আরিফা পারভিন জামান মৌসুমী- সংগৃহীত

ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে রাজধানীসহ দেশজুড়ে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ আন্দোলনের রেশ দেখা যাচ্ছে। ধর্ষকদের ফাঁসির দাবিতে এবার রাজপথে নেমেছেন ঢাকাই ছবির তারকা দম্পতি ওমর সানী ও আরিফা পারভিন জামান মৌসুমী। 

টিম পজিটিভ বাংলাদেশ’র (টিপিবি) ব্যানারে নোয়াখালীসহ সারাদেশে ধর্ষণ ও যৌন নিপীড়ণের সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে এই দুই তারকা গতকাল বুধবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত এক মানববন্ধনে অংশ নেন। সেখানে সংগঠনটির মুখপাত্র গোলাম রাব্বানীসহ প্রায় দুই শতাধিক টিপিবির মেম্বার উপস্থিত ছিলেন।

ওমর সানি বলেন, ‘প্রতিবাদ করতে নির্দিষ্ট কোনো জায়গার দরকার হয় না। পৃথিবীর যে কোনো জায়গা থেকে প্রতিবাদ করা যায়। সেটা যদি হয় ন্যায় সঙ্গত তাহলে কোনো কথাই নেই। আমি আর মৌসুমী নির্দিষ্ট কোনো চলচ্চিত্রের জায়গায় নেই। দেশ থেকে দেশান্তরে। প্রতিবাদের কোনো দল নেই। ভাল থাক দেশের মানুষ, ভাল থাক দেশটি। আই লাভ বাংলাদেশ।’

ধর্ষকের সর্বোচ্চ সাজা নিশ্চিত করার দাবিতে আন্দোলন করছে নানা শ্রেণি পেশার মানুষ। আজ ধর্ষকদের মৃত্যুদণ্ড প্রকাশ্যে কার্যকর দাবিতে প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি ও আইনমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন সুপ্রিম কোর্টের নারী আইনজীবীরা।

সেখানে সংগঠনটির মুখপাত্র গোলাম রাব্বানীসহ প্রায় দুই শতাধিক টিপিবির মেম্বার উপস্থিত ছিলেন।

এমএস/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি