ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

কঠোর সিদ্ধান্ত আসতে পারে জায়েদের বিরুদ্ধে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৩, ৯ ফেব্রুয়ারি ২০২২

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে চলছে একের পর এক নাটকীয়তা। সাধারণ সম্পাদকের পদ নিয়ে চলছে টানাটানি। এই পদে প্রথমে বিজয়ী হন জায়েদ খান। এরপর প্রতিদ্বন্দ্বী নিপুণ। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক কে হবেন, তা নির্ধারণ করতে বিষয়টি হাইকোর্ট পর্যন্ত গড়িয়েছে।

এরইমধ্যে নিপুণের সাধারণ সম্পাদক পদ স্থগিত করেছে হাইকোর্ট। একই সঙ্গে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে এক সপ্তাহের রুল জারি করেছেন আদালত।

তবে এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছেন চিত্রনায়িকা নিপুণ।  বুধবার শুনানির দিন ধার্য করে আদালত। শুনানি শেষে আসবে রায়।

এদিকে জায়েদ খানকে নিয়ে চলছে চাপা উত্তেজনা। ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনের দিন এফডিসিতে চলচ্চিত্র সংগঠনগুলোর নেতৃবৃন্দকে প্রবেশ করতে না দেওয়াসহ বিভিন্ন ইস্যুতে তার ওপর নাখোশ সবাই। এই পরিস্থিতিতে মঙ্গলবার প্রযোজক সমিতির স্টাডি রুমে ১৮ সংগঠনের পক্ষে মুখপাত্র চিত্রনায়ক আলমগীরের নেতৃত্বে বৈঠকে বসেছিলো।

জানা গেছে, বৈঠক থেকে কঠোর সিদ্ধান্ত আসতে পারে জায়েদ খানের বিষয়ে। এমনকি তাকে আজীবন অবাঞ্ছিত ঘোষণা করা হতে পারে।

উল্লেখ্য,গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। সেখানে সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেন জায়েদ খান। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণ অভিযোগ তোলেন, নির্বাচনে দুর্নীতি করেছেন জায়েদ। টাকা দিয়ে ভোট কিনেছেন তিনি। এসব অভিযোগ নিয়ে সাংবাদিক সম্মেলনও করেছিলেন নিপুণ। লিখিত অভিযোগ জানান নির্বাচনের আপিল বোর্ডের কাছেও। এরপরই বোর্ডকে বিষয়টির সুরাহা করার দায়িত্ব দেয় সমাজকল্যাণ মন্ত্রণালয়।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি