ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

বাপ্পী লাহিড়ী’র প্রয়াণে মোদি ও মমতার শোক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৫, ১৬ ফেব্রুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

কর্মের মধ্য দিয়ে নিজেকে অনন্য উচ্চতায় পৌঁছে নেওয়া একটি নাম বাপ্পী লাহিড়ী। অসংখ্য জনপ্রিয় গানের মধ্যে দিয়ে তিনি জায়গা করে নিয়েছেন লক্ষ কোঠি ভক্তের হৃদয়ে। ভারতের বলিউডে বাঙালি গায়কের মধ্যেও তিনি অন্যতম। তার হঠাৎ প্রয়াণে একদম স্তব্দ তার ভক্তকূল। শোকের ছায়া ভারতসহ সমগ্র পৃথিবী জুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা অনুরাগীদের মাঝে। 

ইতিমধ্যে জনপ্রিয় এই গায়কের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিম বঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

বুধবার সকালে টুইটবার্তায় ভারতের প্রধানমন্ত্রী বলেন, ‘শ্রী বাপ্পী লাহিড়ী’র গান অত্যন্ত মনোগ্রাহী। যা বিভিন্ন অনুভূতিকে অসাধারণভাবে তুলে ধরে। তার সৃষ্টির সঙ্গে একাত্মবোধ করেন বিভিন্ন প্রজন্মের মানুষ। তার যে প্রাণবন্ত স্বভাব ছিল, তার অভাব অনুভূত করবেন সকলে। তার প্রয়াণে শোকাহত। তার পরিবার এবং অনুরাগীদের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওম শান্তি।’  

বিখ্যাত এই বাঙালি গায়কের শোকপ্রকাশ করতে গিয়ে পশ্চিম বঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী টুইট করেন যে, 'কিংবদন্তী গায়ক ও সুরকার বাপ্পী লাহিড়ীর অকাল প্রয়াণে মর্মাহত। অসামান্য প্রতিভা এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে সর্বভারতীয স্তরে খ্যাতি অর্জন করেছেন এবং সাফল্য পেয়েছেন উত্তরবঙ্গের ছেলে। সংগীতের জগতে তার সৃষ্টির মাধ্যমে আমাদের গর্বিত করেছেন। তাকে পশ্চিমবঙ্গের সর্বোচ্চ অসামরিক সম্মান বঙ্গবিভূষণে ভূষিত করেছিলাম আমরা। কিংবদন্তীর সৃষ্টি আমাদের স্মরণে থাকবে। সমবেদনা জানাচ্ছি।'

মঙ্গলবার রাতে ভারতের মুম্বাইয়ের জুহুর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের জনপ্রিয় সংগীত পরিচালক ও গায়ক বাপ্পী লাহিড়ী। 

সূত্রঃ হিন্দুস্থান টাইমস

আরএমএ

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি