ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

জনপ্রিয় সংগীতশিল্পী কেকে আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:০১, ১ জুন ২০২২

কলকাতায় গুরুদাস মহাবিদ্যালয়ের অনুষ্ঠান চলাকালীন সঙ্গীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নথের কেকে (৫৩) মারা গেছেন।  মঙ্গলবার (৩১ মে) স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে মারা যান তিনি।

ভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, নজরুল মঞ্চে চলছিল অনুষ্ঠান। সেখানেই অসুস্থ বোধ করেন বিখ্যাত এই গায়ক। তারপর হোটেলে ফিরে মারাত্মক অসুস্থবোধ করেন তিনি। এরপর কলকাতার সিএমআরআই হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

কী কারণে মৃত্যু হয়েছে, তা এখনও জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রখ্যাত এই শিল্পীর। তার মরদেহ ময়নাতদন্তের জন্য পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। সোমবার মুম্বাই থেকে নিজের দল নিয়ে কলকাতায় আসেন তিনি।  অনু্ষ্ঠানের আয়োজক তোচন ঘোষ কেকে-কে কলকাতায় নিয়ে আসেন। আগামিকাল তাঁর আরও একটি শো করার কথা ছিল।

কেকের মৃত্যুর খবর পেয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে ছুটে যান মন্ত্রী অরূপ বিশ্বাস। সংবাদমাধ্যমকে তিনি বলেন,‘আমি অফিস থেকে বাড়ি ফিরছিলাম। মাঝপথে শিল্পী অনুপম রায়ের ফোন পাই। বলেন যে এ রকম একটা ঘটনা শুনতে পাচ্ছি হাসপাতাল থেকে। আমি হাসপাতালের সঙ্গে যোগাযোগ করি। ওরা বললেন, হ্যাঁ, কেকেকে মৃত অবস্থান আনা হয়েছে। আমি ছুটে এলাম।’  

জানা গেছে, হাসপাতালে তাঁকে মৃত অবস্থায় আনায় ময়নাতদন্ত করা হবে। ইতোমধ্যেই মুম্বাইয়ে তাঁর বাড়িতে খবর পৌঁছেছে। বুধবার (১ জুন) সকালেই তার স্ত্রী ও দুই ছেলে কলকাতায় এসে পৌঁছাবেন বলে জানান মন্ত্রী অরূপ বিশ্বাস। 

উল্লেখ্য, তিনি ১৯৬৮ সালের ২৩ আগস্ট দিল্লিতে জন্মগ্রহণ করেন। বেসিক হিন্দি গানে জনপ্রিয় কেকে। ১৯৯৭ সালে ‘হম দিল দে চুকে সনম’ ছবিতে প্রথম প্লেব্যাক করেন তিনি। এছাড়া হিন্দি, বাংলা, তামিল, তেলেগু, কন্নড়, মালায়লম, মারাঠি, ভাষায় প্লেব্যাক করেছেন নন্দিত এই সঙ্গীতশিল্পী। ২০০৫-এ তামিল ভাষায় বেস্ট প্লেব্যাক সিঙ্গার নির্বাচিত হন। ২০১০ সালে কন্নড় ভাষায় সাউথের ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পান। 

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি