ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

ক্যানসার হাসপাতাল করার সামর্থ্য আমার নেই: শাওন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৫, ১৯ জুলাই ২০২২ | আপডেট: ১৭:৩৯, ১৯ জুলাই ২০২২

প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্বপ্নের ক্যানসার হাসপাতাল প্রতিষ্ঠা প্রসঙ্গে তার স্ত্রী মেহের আফরোজ শাওন বলেছেন, তার স্বপ্নের হাসপাতাল গড়ার সামর্থ্য আমার নেই। 

তিনি আরও বলেন, ‘‘আমি চাইলে একটা ছোটখাটো হাসপাতাল করতে পারি। ৮-১০টা হাসপাতাল বাংলাদেশে যেরকম আছে সেটা সেরকম হবে না, সেই জোর আমার নেই। 

‘‘আমার কাছে মনে হয়েছে অনেক বড় স্বপ্নের আগে অনেকগুলো ছোট ছোট স্বপ্ন থাকে। সেই স্বপ্নগুলো একটু একটু করে পূরণ হচ্ছে। তার নিজ গ্রামে ২০০৬ সালে প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপীঠ নিয়েও তার স্বপ্ন ছিল। স্কুলটি ২০২০ সালে নিম্ন মাধ্যমিক (অষ্টম শ্রেণি) পর্যন্ত এমপিওভুক্ত ছিল। কিন্তু সুখবর হলো ওই স্কুলটি হুমায়ূন আহমেদের দশম মৃত্যুবার্ষিকীর মাসেই ১০ম শ্রেণি পর্যন্ত এমপিওভুক্ত হয়েছে।’’

হুমায়ূন আহমেদের দশম মৃত্যুবার্ষিকীতে মঙ্গলবার (১৯ জুলাই) গাজীপুরের নুহাশপল্লীতে শাওন এ কথা বলেন।

এদিন পরিবারের পক্ষ থেকে কোরআন খতম, দোয়া ও কবর জিয়ারত করা হয়।

স্বামীর কবরে সোমবার (১৮ জুলাই) রাতে দুই সন্তান নিয়ে নুহাশপল্লী আসেন মেহের আফরোজ শাওন। পরে মঙ্গলবার বেলা ১১টার দিকে সন্তান, নুহাশপল্লীর কর্মকর্তা-কর্মচারী, হিমু পরিবহনের সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও দর্শনার্থীদের নিয়ে তিনি হুমায়ূন আহমেদের কবর জিয়ারত করেন।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে জন্মগ্রহণ করেন নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। ক্যানসার আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই ৬৪ বছর বয়সে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি