ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

অ্যামাজন প্রাইমে বাংলাদেশি চলচ্চিত্র ‘দেহ স্টেশন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৫, ৫ আগস্ট ২০২২

বাংলাদেশি নির্মাতা আহমেদ তাহসিন শামস নির্মিত চলচ্চিত্র ‘দেহ স্টেশন’ মুক্তি পেয়েছে আন্তর্জাতিক ওটিটি প্লাটফর্ম আমাজন প্রাইমে। জুলাই থেকে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের দর্শকরা দেখতে পাচ্ছেন সিনেমাটি। কিছুদিনের মধ্যেই বাংলাদেশের দর্শকরাও উপভোগ করতে পারবেন ‘দেহ স্টেশন’।

সমাজে নানাভাবে সমালোচনার বিষয়ে তৈরি চলচ্চিত্রটিতে মূলত একজন যৌনকর্মীর জীবন সংগ্রামের মাঝেও ‘সুন্দর ভবিষ্যতের যাত্রা’ ফুটে উঠেছে।

নির্মাতা বলেন, ‘‘যৌনকর্মীদের জীবনের বিষন্নতা ফুটিয়ে তুলতেই সিনেমাটি সাদা কালো রাখা হয়েছে। আমাদের দেশিয় বাস্তবতায় প্রেক্ষাগৃহে প্রদর্শনের কথা ভাবিনি। তাই এটি মুক্তি পেল ওটিটিতে। আশা করছি দেশের দর্শকরা শিগগিরই উপভোগ করবেন সিনেমাটি।’’

সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী মৌমিতা মিত্র। 

সিনেমা প্রসঙ্গে তিনি বলেন, ‘‘আমার চরিত্রটি এমন একটি চরিত্র, যেখানে সে কখনও স্নেহময়ী মা, কখনও বড় বোন, কখনও যৌনকর্মী। প্রতিটি চরিত্রই এত স্বতন্ত্র ছিলো যে, বিশ্বাসযোগ্যভাবে ফুটিয়ে তোলা সত্যিই চ্যালেঞ্জিং ছিল।’’

মৌমিতা ছাড়া সিনেমাটিতে আরও অভিনয় করেছেন বাংলাদেশের শাহাদাত হোসাইন, প্রয়াত এস এম মোহসিন, হোসাইন মোহাম্মদ বেলাল, আহমেদ রানা, মোহাম্মদ ইকবাল হোসাইন, ফারহানা ইভা, সৈকত সিদ্দিকী সহ অনেকে।

উল্লেখ্য, নির্মাতা আহমেদ তাহসিন শামস বাংলাদেশের নটরডেম ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক। বর্তমানে যুক্তরাষ্ট্রে ইউনিভার্সিটি অব নটরডেমে শিক্ষকতা করছেন। ২০১১ সালে তার নির্মিত টেলিফিল্ম ‘শূন্যের আবৃত্তি’ মুক্তি পেয়েছিল দেশে। ‘দেহ স্টেশন’ তার দ্বিতীয় নির্মাণ। এছাড়া একটি ওটিটি প্ল্যাটফর্মের জন্য তার পরবর্তী চলচ্চিত্র ‘আরশিনগর’-এর নির্মাণ ইতোমধ্যেই শেষ হয়েছে। 

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি