ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

পরমব্রতর নির্দেশে খুন্তি ধরলেন শুভশ্রী!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৭, ৭ সেপ্টেম্বর ২০২২

ব্যবসা করলে কি বাঙালির জাত যায়? পুরুষালি, মেয়েলি, এই সংজ্ঞাগুলো কে বা কারা ঠিক করে? মেয়েদের স্বাধীন হওয়া কি পুরুষের মতো হওয়া? এমনই কিছু প্রশ্ন তোলা হল পরমব্রত চট্টোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায় ও সোহম চক্রবর্তী অভিনীত ‘বৌদি ক্যান্টিন’ ছবির ট্রেলারে। পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনাতেই ছবিতে কাজ করেছেন শুভশ্রী ও সোহম। 

বিখ্যাত শেফ, কলকাতার মেয়ে আসমা খানের জীবন অবলম্বনে তৈরি পরিচালক-অভিনেতা পরমব্রতর নতুন এই ছবি। যিনি রান্নার গুণে মুগ্ধ করেছেন সকলকে। লন্ডনে একাধিক রেস্তরাঁও রয়েছে আসমার। কীভাবে রান্নার মাধ্যমে একজন গৃহবধূ নিজের পরিচয় তৈরি করতে পারেন, সেই গল্প সাজিয়েছেন সোমাশ্রী ঘোষ এবং অরিত্র সেন। চিত্রনাট্যে অবশ্য কলম চালিয়েছেন খোদ পরমব্রতও। স্ক্রিন প্লে এবং সংলাপের দিকটা সামলেছেন সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়।

ছবিতে পৌলমীর ভূমিকায় অভিনয় করেছেন শুভশ্রী। তার স্বামীর ভূমিকায় অভিনয় করেছেন পরমব্রত। সোহমকে দেখা যাচ্ছে শুভশ্রীর সহযোগীর ভূমিকায়। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অনসূয়া মজুমদার, অরুণ বন্দ্যোপাধ্যায়, প্রসুন দাশগুপ্তর মতো অভিনেতা। ট্রেলারে দেখা যাচ্ছে, স্বামীর অনুপ্রেরণাতেই শখের রান্নাকে পেশা হিসেবে বেছে নেয় পৌলমী। শাশুড়ির আপত্তি থাকা সত্ত্বেও। কিন্তু এই স্বামীই আবার একসময় পৌলমীর বিপক্ষে চলে যায়। তখনই শুরু হয় এক নারীর নিজের শর্তে বাঁচার লড়াই।

“এবার পুজোয় পেটপুজো হোক বৌদি ক্যান্টিনে!”, ক্যাপশনে এই কথা লিখেই ‘বৌদি ক্যান্টিন’-এর ফার্স্ট লুক প্রকাশ করা হয়েছিল। কিন্তু রান্নার মাধ্যমেই ছবিতে বিশেষ বার্তা দেওয়া হয়েছে। এক নারীর সংগ্রামের কাহিনি তুলে ধরা হয়েছে।

প্রথাগত কিছু ধ্যান-ধারণাকে চ্যালেঞ্জ করা হয়েছে। সবই করা হয়েছে পারিবারিক গল্পের মোড়কে। আগামী ৩০ অক্টোবর সিনেমা হলে মুক্তি পাবে ছবিটি। সেই সমই আবার ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’, ‘কাছের মানুষ’ সিনেমার রিলিজ। দর্শক কোন ছবি বেছে নেবেন তা তো সময়ই বলবে। তবে ট্রেলারে মিষ্টি গল্পের আভাসই পাওয়া গেল। 

সূত্র: সংবাদ প্রতিদিন

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি