ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

১২ বছর বয়সেই আত্মহত্যা করতে গিয়েছিলেন আলিয়ার বোন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৩, ১৭ জুন ২০১৮

বয়স যখন মাত্র ১২ তখনই গভীর মানসিক অবসাদ চেপে বসেছিল আলিয়া ভাটের বোন মহেশ ভাট ও সোনা রাজদানের বড় মেয়ে শাহিন ভাটকে। আর এই অবসাদ এতটাই ভয়ানক ছিল যে বহুবার আত্মহত্যার চেষ্টাও করেছিলেন তিনি। সম্প্রতি অবসাদ নিয়ে একটি ম্যাগাজিনে এমনই একটি লম্বা লেখা লিখেছেন তিনি।
তিনি লিখেছেন, ‘আমি ১২ বছর বয়স থেকে গভীর অবসাদের মধ্যে ছিলাম। বহুবার আত্মহত্যা করতেও গেছি। ঘরের মধ্যেই মনে হত যেন বাঘের মত কিছু একটা আমায় গ্রাস করতে আসত। মনে হত ভয়ানক, অন্ধকারযুক্ত কোনও একটা ভবিষ্যৎ যেন আমার জন্য অপেক্ষা করে আছে। আমি সেই অন্ধকার ভবিষ্যৎ থেকেই পালিয়ে বাঁচতে চাইতাম।’
শাহিন জানিয়েছেন তিনি একবছর আগে সোশ্যাল সাইটেও তার জীবনের ডিপ্রেশন কাটানো নিয়ে একটা লম্বা পোস্ট লিখেছেন।
শুধু তাই নয়, অবসাদ নিয়ে নিজের লেখায় সেলিব্রিটি সেফ অ্যান্থনি বারডেন ও ফ্যাশান ডিজাইনার কেট স্পেডের মৃত্যুর প্রসঙ্গও টেনে এনেছেন শাহিন ভাট। ম্যাগাজিনে শাহিনের লেখা ওই প্রবন্ধের হেডলাইন ছিল ‘It could have been me’ অর্থাৎ এই জায়গায় আমিও থাকতে পারতাম।

শাহিন লিখেছেন, ‘বারডেনের মুত্যু খবর যেদিন শুনেছিলাম সেদিন কেঁদে ফেলেছিলাম। এটা ভেবে কষ্ট হয়েছিল ডিপ্রেশনের কাছে কেউ হেরে গেছে, মনে হয়েছিল ওই জায়গায় হয়ত আমিও থাকতে পারতাম।’
এদিকে বোনের এই প্রবন্ধটি সোশ্যাল সাইটে শেয়ার করেছেন খোদ আলিয়া ভাটও। কোনওরকম অস্বস্তি না রেখে নিজের অবসাদ নিয়ে লেখার জন্য বোনের প্রশংসা করেছেন আলিয়া। অপরদিকে মেয়ের লেখাটি শেয়ার করেছেন বাবা মহেশ ভাটও।
প্রসঙ্গত অভিনেত্রী দীপিকা পড়ুকোনও গত ২০১৫ সালে নিজের অবসাদ নিয়ে সোশ্যাল সাইটে শেয়ার করা একটি পোস্টে অ্যান্থনি বারডেন ও কেট স্পেডের প্রসঙ্গ টেনেছিলেন।
সূত্র : জি নিউজ
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি