ঢাকা, শুক্রবার   ০১ জুলাই ২০২২

বলিউডে যে প্রেমগুলোর হয়নি পরিণয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ১৬ আগস্ট ২০১৮ | আপডেট: ১৯:০৯, ১৬ আগস্ট ২০১৮

রঙিন পর্দার প্রেম কখনও কখনও বাস্তব জীবনেরর প্রেম হয়ে দাঁড়ায়। বলিউডে এমন নজির বহু রয়েছে। তবে তারকাদের এই সব প্রেমের পরিণতি খুব কমই হয়েছে। অনেক প্রেমই কলিতে ঝড়ে গেছে। বিয়ে পর্যন্ত পৌছায়নি সেই সব মধুর সম্পর্ক। কখনও ভুল বোঝাবুঝি, কখনও অন্য নানান সমস্যার কারণে চিড় ধরে সেই সব সম্পর্কে। এমনই কিছু সম্পর্ক নিয়ে তৈরি করা হয়েছে এই প্রতিবেদন-

অমিতাভ-রেখা

বলিউডে এক সময়ে জোর গুঞ্জন ছিল, জয়া ভাদুড়ির সঙ্গে বিয়ের পরেই নাকি রেখার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন অমিতাভ। ১৯৭৬ সালের সিনেমা ‘দো আঞ্জানে’ এর সেটেই প্রেম হয় দু’জনার। তবে তাদের সম্পর্কের কথা জানাজানি হয়ে যায় মিডিয়াতে। আর তার পরেই শেষ হয়ে যায় দু’জনের সম্পর্ক। পরবর্তী কালে এক সঙ্গে দু’জনে আর সিনেমা করেননি।

রাজ কপূর-নার্গিস

রাজ কাপূর আর নার্গিসের নাকি বেশ গভীর সম্পর্ক ছিল। এক সঙ্গে ১৬টি সিনেমায় কাজ করেছিলেন দু’জন। কিন্তু নার্গিসের সঙ্গে দেখা হওয়ার অনেক আগেই বিয়ে করে ফেলেছিলেন রাজ কাপূর। পরবর্তী কালে সুনীল দত্তের সঙ্গে বিয়ে হয় নার্গিসের।

সঞ্জয় দত্ত-মাধুরী দিক্ষিত

‘সাজন’ সিনেমাটির শুটিং চলাকালীন প্রেম হয় সঞ্জয় দত্ত আর মাধুরী দিক্ষিতের। গুঞ্জন ছিল, বিয়ের প্রস্তুতিও নিয়েছিলেন তারা। কিন্তু মাধুরী দিক্ষিতের বাবা বেঁকে বসেন। কারণ রিচা শর্মার সঙ্গে সঞ্জয় দত্তের তখন বিয়ে হয়ে গিয়েছিল। আর দু’জনের এক মেয়েও ছিল।

সালমান খান-ঐশ্বরিয়া রাই

সালমান খান আর ঐশ্বরিয়া রাইয়ের প্রেমকাহিনী নিয়েও কম জলঘোলা হয়নি বলিউডে। তবে এর শুরুটা ‘হম দিল দে চুকে সনম’-এর সেটে। সালমান আর ঐশ্বরিয়ার বিয়েতে বিন্দুমাত্র সমর্থন ছিল না ঐশ্বরিয়ার পরিবারের। আর তার পরেই ঐশ্বরিয়া গণমাধ্যমকে বলেছিলেন, ‘এমন কিছু করব না, যাতে আমার মা-বাবা দুঃখ পায়।’

শাহিদ কাপূর-কারিনা কাপূর

‘ফিদা’র সেটে প্রথম পরিচয় হয় শাহিদ কপূর আর কারিনা কাপূরের। শোনা যায়, কারিনাই নাকি প্রথম শাহিদকে মনের কথাটি জানায়। ‘জব উই মেট’-এর সেটে আরও গভীর হয় তাদের ভালোবাসা। আর ওই সিনেমারই সেটে দু’জনের সম্পর্কে ফাটোল ধরে।

জন আব্রাহাম-বিপাশা বসু

মডেলিংয়ের সময় থেকে পরিচয় হয় দু’জনের। দীর্ঘ দিন ডেটও করেছেন জন আব্রাহাম আর বিপাশা বসু। এত কিছুর পরেও টেকেনি তাদের সম্পর্ক। টিনসেল টাউনে কান পাতলেই শোনা যায়, জনের আচরণে নাকি রেগে যেতেন বিপাশা। আর সেই থেকেই সম্পর্কে ভাঙনের শুরু।

ক্যাটরিনা কাইফ-রণবীর কপূর

ক্যাটরিনা কাইফ আর রণবীর কাপূরের কেমিস্ট্রি ছিল এক সময় বলিউডের সব চেয়ে আলোচনার বিষয়। ২০০৯ সালে ‘আজব প্রেম কি গজব কহানি’র সেটে পরিচয় হয়েছিল দু’জনের। গুজব রটে, এক সঙ্গে একটি ফ্ল্যাটেও থাকতে শুরু করে দিয়েছিলেন রণবীর আর ক্যাট। কিন্তু তাদের সম্পর্কও টেকেনি বেশি দিন।

সূত্র : আনন্দবাজার

এসএ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি