ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

পাকিস্তানই আমার মাতৃভূমি: আদনান সামীর ছেলে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৩, ১ নভেম্বর ২০১৯

ছোটবেলা কেটেছে ভারতে। বেশ কিছু ভাল বন্ধুও রয়েছে ভারতে কিন্তু পাকিস্তান তাঁর মাতৃভূমি। পাকিস্তানের সঙ্গে তাঁর আত্মিক যোগ রয়েছে। এমনই জানালেন আদনান সামির প্রথম পক্ষের ছেলে আজান সামি।

সম্প্রতি এক সংবাদমাধ্যমের সাক্ষাতকারে আজান সামি বলেন, আদনান সামি যদি ভারতকে নিজের মাতৃভূমি বলে দাবি করেন, তাতে তাঁর করার কিছু নেই। ভারতে তিনি ছোটবেলা কাটিয়েছেন ঠিকই কিন্তু পাকিস্তানে বেড়ে উঠেছেন। ফলে পাকিস্তানই তাঁর মাতৃভূমি বলে দাবি করেন বলিউডের জনপ্রিয় গায়কের ছেলে।

পাশাপাশি তিনি আরও বলেন, পাকিস্তানে তিনি বেড়ে উঠেছেন। ফলে পাকিস্তানকে ভালবাসেন তিনি। পাকিস্তানি ফিল্ম ইন্ডাস্ট্রি তাঁর পরিবার। সেখানেই তাঁর পরিবারের সদস্যরা সবাই রয়েছেন বলেও প্রকাশ্যে মন্তব্য করেন আজান সামি।

সুরকার হিসেবে বিখ্যাত আজান সামি। বাবা আদনান সামির মতো সুরের জাদুতে মাত করে দেন তিনি। সেই আজান সামিই বিবিসির সাক্ষাতকারে পাকিস্তানের প্রতি তাঁর ভালবাসার কথা প্রকাশ্যে আনেন।
পাকিস্তানি অভিনেত্রী জেবা বক্তিয়ার এবং আদনান সামির ছেলে হলেন আজান। বিয়ের চার বছরের মধ্যেই জেবা বক্তিয়ারের সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় আদনানের। তাঁদের ছেলে আজান সামিই বর্তমানে সুরকার হিসেবে পাকিস্তানে কাজ শুরু করেছেন। 

এসবের পাশাপাশি আদনান সামির ভারতের নাগরিকত্ব পাওয়া এবং ভারতের প্রতি ভালবাসার বিষয়টি নিয়েও প্রশ্ন করা হয় আজানকে। যার উত্তরে তিনি বলেনন, বাবা এবং তিনি পৃথক দুজন মানুষ। তাই ভারতের প্রতি তাঁর বাবার ভালবাসা সম্পূর্ণ তাঁর ব্যক্তিগত বিষয়। অর্থাৎ ভারতের প্রতি আদনান সামির ভালবাসার বিষয়টিকে তাঁর মতের সঙ্গে মিলিয়ে দেওয়া উচিত নয় বলে স্পষ্ট জানান আজান সামি।

প্রসঙ্গত, বাবা আদনান সামির সঙ্গে তাঁর সম্পর্ক কেমন, এ বিষয়েও প্রশ্ন করা হয় আজানকে। যার উত্তরে তিনি বলেন, ছোট থেকে মায়ের কাছেই দিন কেটেছে তাঁর। বাবার সঙ্গে বর্তমানে তাঁর খুব কম দেখা হয়। তবে তাঁর সুরের সবচেয়ে বড় সমালোচক হলেন বাবা আদনান সামি। ফলে মাঝে মধ্যে তাঁদের সঙ্গে কথা হয়।

সূত্র: জি নিউজ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি