ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুকে নিয়ে কুমার বিশ্বজিতের গান (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪০, ৬ ফেব্রুয়ারি ২০২০

জনপ্রিয় সঙ্গীতশিল্পী কুমার বিশ্বজিৎ। বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন তিনি। ‘হে বন্ধু বঙ্গবন্ধু, তোমার কালো ফ্রেমের চশমাটা আমায় দাও, আমি চোখে দিয়ে দেখব, তুমি কেমন করে দেশটাকে এতো ভালোবাসো’- এমন কথার গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে বিশ্বজিৎ এর গাওয়া গানটি প্রকাশ করা হয়েছে।

এর সঙ্গীতায়োজন করেছেন মানাম আহমেদ, সুর করেছেন তরুণ গায়ক ও সংগীত পরিচালক কিশোর। গানটি প্রকাশ হয়েছে গান ছবি এন্টারটেইনমেন্টের ব্যানারে। এটি গত ৩০ জানুয়ারি প্রকাশ করা হয়।

গানটি নিয়ে কুমার বিশ্বজিৎ বলেন, ‘ফিল্ম আর্কাইভ থেকে বঙ্গবন্ধুর বিভিন্ন ধরনের পাঁচ ঘণ্টার ফুটেজ বেছে গানটির ভিডিও নির্মাণ করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু এ জাতির জন্য একটি স্বাধীন ভূখণ্ড, একটি ভাষা দিয়েছেন। আমরা বাংলায় গান গাইতে পারছি, বাংলায় কথা বলতে পারছি এটা তারই অবদান। তার কাছে ঋণের বোঝা এত বেশি যে, আমাদের আসলে সেই ঋণ শোধ করার কোনো ক্ষমতা নেই। এই গানের মাধ্যমে বাংলাদেশের জন্য তার ত্যাগ, অবদানকে স্মরণ করে কিছুটা শ্রদ্ধাঞ্জলি দেয়ার চেষ্টা করেছি মাত্র। এর মাধ্যমে বঙ্গবন্ধুর বাংলাদেশকে অন্যভাবে জানতে পারবেন সবাই।’

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি