ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২, || জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২১ পালন করবে আইএসডি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৪, ৩ অক্টোবর ২০২১ | আপডেট: ২১:৫৮, ৬ অক্টোবর ২০২১

অনুভূতি, মনোজগত ও সামাজিক সুস্থতার সাথে সম্পর্কিত মানসিক স্বাস্থ্য। মানসিক সুস্থতা ব্যক্তিজীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। মানসিক সুস্থতা মানুষকে আনন্দিত রাখার পাশাপাশি জীবনের মূল্যবোধের বিকাশ ঘটানোর মাধ্যমে ব্যক্তিপর্যায়ে ইতিবাচক প্রভাব ফেলে। তাই, মানসিক স্বাস্থ্যকে গুরুত্বের সাথে বিবেচনা করে, এ বিষয়ক সমস্যা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২১ পালন করবে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি)।

সাধারণত, স্বাস্থ্য ও সুস্থতার কথা চিন্তা করলেই আমাদের মনে প্রথমেই আসে শারীরিক সুস্থতার বিষয়টি। দুর্ভাগ্যজনকভাবে, আমরা মানসিক স্বাস্থ্যের বিষয়ে ভুলে যাই। এছাড়াও, মানসিক স্বাস্থ্য সমস্যাকে অসুস্থতা হিসেবে বিবেচনা করার বিষয়টি আমাদের দেশে প্রায় ট্যাবুতে পরিণত হয়েছে। তাই, আমরা মনে করি, সকলের মাঝে সচেতনতা বাড়াতে ও মানসিক স্বাস্থ্য সমস্যা সম্পর্কে কথা না বলার প্রবণতাকে দূর করতে আমাদের এখনই এ বিষয়ে ব্যবস্থা নেয়ার সময় এসেছে। আইএসডি বিশ্বাস করে, এই উদ্যোগটি মানুষের মাঝে মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বাড়াতে ও মানসিক অসুস্থ্যতার বিষয়ে ভুল ধারণা দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২১ উপলক্ষে ‘লেট’স টক অ্যাবাউট মেন্টাল হেলথ’ শীর্ষক একটি ফেসবুক লাইভ সেশনের আয়োজন করতে যাচ্ছে আইএসডি। সেশনে থাকবেন আইএসডির সেকেন্ডারি সোশ্যাল-ইমোশনাল কাউন্সিলর সেকাই চিটাউকিরে, প্রাইমারি কাউন্সিলর ভিভিয়ান হুইজেঙ্গা এবং শিক্ষা প্রতিষ্ঠানটির অ্যাডভান্সমেন্ট সেন্টার লিডার মিরা ভ্যান ডার উইলেন। সেশনটি উপস্থাপনা করবেন দেশের সোশ্যাল-ইমোশনাল লার্নিং বিষয়ক বিশেষজ্ঞ ফারিন দৌলা। অনুষ্ঠানটি আগামী ১০ অক্টোবর সন্ধ্যা ৭টা থেকে ৭:৪৫ পর্যন্ত আইএসডির ফেসবুক পেজ (@InternationalSchoolDhaka) থেকে সরাসরি সম্প্রচারিত হবে।

এর পাশাপাশি, এ বছরের মূলমন্ত্র ‘মেন্টাল হেলথ কেয়ার ফর অল: লেটস মেক ইট অ্যা রিয়েলিটি’ – কে সামনে রেখে আগামী ৬ অক্টোবর বেগুনি পোশাক ও ফিতা পরিধান করবে আইএসডি কমিউনিটি।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি