ঢাকা, রবিবার   ২০ জুন ২০২১, || আষাঢ় ৫ ১৪২৮

এক বছরের কম ও ৬৫ বছরের বেশি বয়সীদের ফ্রি স্বাস্থ্য সেবা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৩, ১৬ জানুয়ারি ২০১৯

এক বছরের নিচে এবং ৬৫ বছরের বেশি বয়সীদের বিনা খরচায় সরকারি স্বাস্থ্য সেবা মিলবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডাক্তার জাহিদ মালেক।

সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের একশ’ দিনের কর্মসূচি ঘোষণা করেন তিনি। দ্রুতই স্বাস্থ্য বিভাগের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালানো হবে বলেও জানান মন্ত্রী।

সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একশ’ দিনের কর্মসূচি ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী ডাক্তার জাহিদ মালেক। উদ্বোধন করা হয় ওয়েবসাইটের। রোগিরা সব সমস্যা জানাতে পারবেন মন্ত্রীকে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, আগামী ১শ দিনের মধ্যে দেশের সব বিভাগেই ১০০ শয্যার ক্যান্সার ও ১০ শয্যার কিডিনী হাসপাতাল নির্মাণের কাজ শুরু হবে। সাধারণ মানুষের স্বাস্থ্যসেবার উন্নয়নে বিশেষ নজর থাকবে বলেও জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উদযাপন করা হবে। স্বাস্থ্য খাতের সব ক্ষেত্রেই দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধেও হুশিয়ারি দেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল হবে দেশের সবচেয়ে বড় হাসপাতাল। ৫ হাজার শয্যার হাসপাতাল নির্মাণে আগামী তিনমাসের মধ্যে নকশার কাজ শুরু হবে বলেও জানান তিনি ।

ভিডিও: https://youtu.be/z9YVJE7DIaA


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি