ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ফ্রান্সে ভবন ধসে একজনের প্রাণহানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০২, ৭ ডিসেম্বর ২০২১

ফরাসি উদ্ধারকর্মীরা মঙ্গলবার একটি আবাসিক ভবনের ধ্বংসস্তুপ থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে। গ্যাস বিস্ফোরণে ভবনটি রাতারাতি ধ্বংস হয়েছে বলে মনে করা হচ্ছে। একজন নারী ও এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে তবে আরও দুই ব্যক্তি নিখোঁজ রয়েছে।  

বিস্ফোরণে ওই নারী ও শিশুসহ আরও তিনজন আহত হয়েছে। খবর এএফপি’র।

ভূমধ্যসাগরীয় উপকূলীয় শহর সানারি-সুর- মের ভবনটি ধসে পড়ার সময় আট কিলোমিটার (পাঁচ মাইল) দূর থেকে শব্দ শোনা যাচ্ছিল। ভার অঞ্চলের সরকারি কর্তৃপক্ষের আঞ্চলিক পরিচালক হাউদা ভার্নহেট এএফপিকে বলেন, "মৃত ব্যক্তি খুব সম্ভব জীবিত শিশুটির বাবা।" 

উদ্ধারকর্মীরা তাকে তিনতলা ভবনটির ধ্বংসাবশেষের ভেতর থেকে অজ্ঞান অবস্থায় পান। দুই ঘণ্টারও বেশি সময় ব্যয় করে তাকে ্উদ্ধার করার পর তারা তাকে মৃত ঘোষণা করেন।

ভার্নহেট বলেন, ‘নিখোঁজ দুই ব্যক্তি হলেন- একজন প্রাপ্ত বয়স্ক নারী ও তার ছেলে। তারা নিচতলায় থাকতেন।’ ভার বিভাগের ফায়ার সার্ভিসের পরিচালক কর্নেল এরিক গ্রোহিন বলেন, ‘আপাতত, আমরা এখনও ধ্বংসস্তুপ থেকে জীবনের কোনও চিহ্ন বা তাৎক্ষণিকভাবে শিশুর কথাও শুনতে পাইনি।’

কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে গ্যাসের গন্ধ পায়। আঞ্চলিক কর্তৃপক্ষের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। গ্যাসের গন্ধ ছিল, কিন্তু আমরা পুলিশের তদন্ত চলাকালীন এর বেশি কিছু বলতে পারছি না।’

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি