ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

প্যারিসে ফের বাধ্যতামূলক করা হলো মাস্ক পরিধান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫২, ৩০ ডিসেম্বর ২০২১

ফ্রান্সের রাজধানী প্যারিসে এ সপ্তাহে বাসা-বাড়ির বাইরে মাস্ক পরিধান আবারো বাধ্যতামূলক করা হয়েছে। মহামারি করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট অমিক্রনের বিস্তার ঠেকানোর লক্ষ্যে এমন পদক্ষেপ গ্রহণ করা হয়। বুধবার ফরাসি পুলিশ একথা জানিয়েছে। খবর এএফপি’র।

প্যারিস পুলিশ সদর দপ্তরের এক বিবৃতিতে বলা হয়, প্রাইভেট গাড়ির ভিতরে থাকা ব্যক্তি, সাইকেল আরোহী, স্কুটারের মতো দুই চাকাবিশিষ্ট পরিবহনে থাকা ব্যক্তি ও খেলোয়াড়রা ছাড়া সকলের ক্ষেত্রে শুক্রবার থেকে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক।

বুধবার প্রাত্যহিক হিসাবে করোনা ভাইরাসে সংক্রমণের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। এদিন দেশটিতে মোট দুই লাখ আট হাজার জন এ ভাইরাসে আক্রান্ত হয়। এদিকে বড়দিনের পর থেকেই অমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ অনেক বেশি বৃদ্ধি পেতে দেখা যাচ্ছে।

ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী ওলিভির ভেলান বলেন, ‘আমি ওমিক্রন ভ্যারিয়েন্টকে কেবলমাত্র একটি ঢেউ হিসেবে অভিহিত করবো না, আমি এটিকে একটি জলোচ্ছ্বাস হিসেবে অভিহিত করবো।’

বর্তমান পরিস্থিতিতে সরকার নাইটক্লাব বন্ধ রাখার মেয়াদ বাড়ানোসহ নতুন করে বিভিন্ন বিধিনিষেধের ঘোষণা দিয়েছে। নেদারল্যান্ডের মতো ইউরোপীয় ইউনিয়নের অন্যান্য দেশে কঠোর লকডাউন আরোপ করা হলেও ফ্রান্স তা থেকে দূরে রয়েছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি