ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ওয়ালমার্ট থেকে সরিয়ে দেওয়া হল চীনা পণ্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৯, ৭ জানুয়ারি ২০২২

মার্কিন বহুজাতিক রিটেইল কোম্পানি ওয়ালমার্ট থেকে চীনের জিনজিয়াংয়ের পণ্য সরিয়ে দেওয়ার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে বেইজিং। এই ঘটনাকে নির্বুদ্ধিতা বলে মনে করছে চীন। গত বুধবারের এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে বার্তাসংস্থা এএনআই।

গত শুক্রবার চীনের দুর্নীতিবিরোধী সংস্থার বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, এ ঘটনাকে কেন্দ্র করে চীনের সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। 
 
এদিকে, দেশটির ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির সেন্ট্রাল কমিশন ফর ডিসিপ্লিন ইনসপেকশন (সিসিডিআই) এক বিবৃতিতে জানিয়েছে, কোনো কারণ ছাড়াই সকল পণ্য সরিয়ে নেওয়ার পিছনে যুক্তরাষ্ট্রে গোপন এজেন্ডা রয়েছে। এমন কর্মকাণ্ডের জন্য ওয়ালমার্টকে পরিণতি ভোগ করতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে সিসিডিআই।

প্রতিবেদনে বলা হয়, স্যামস ক্লাবের অ্যাপে জিনজিয়াং পণ্য না পাওয়া নিয়ে গত মাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্রাহকদের পোস্টকে কেন্দ্র করে বিতর্কের শুরু হয়। কারণ কোম্পানিটি দীর্ঘদিন ধরে চীনে ব্যবসা করে আসলেও হঠাৎ করেই এমন পদক্ষেপ নিলো।

উল্লেখ্য, একই সময়ে উইঘুরের মুসলিমদের উপর জোরপূর্বক শ্রম নিয়ে দীর্ঘদিনের উদ্বেগের কারণে জিনজিয়াংয়ে তৈরি পণ্য আমদানি নিষিদ্ধ করে নতুন নিয়মে স্বাক্ষর করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি