ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

চব্বিশ ঘণ্টার যুদ্ধবিরতি চায় ইউক্রেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১১, ১০ মার্চ ২০২২

ইউক্রেনে রাশিয়ার সেনা অভিযান শুরু হওয়ার পর এই প্রথমবার ইউক্রেন ও রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রীদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রী সার্গেই লাভরভের সাথে বৈঠকের পর ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রী দিমিত্র কুলেবা বলেছেন যে, এই মুহুর্তে দু’টি কাজ অগ্রাধিকার ভিত্তিতে করতে হবে। একটি হলো মারিউপোলে মানবিক করিডোর স্থাপন করা এবং চব্বিশ ঘণ্টার জন্য যুদ্ধবিরতি কার্যকর করা। খবর বিবিসির

তিনি আশাবাদ ব্যক্ত করেছেন যে, রুশ পররাষ্ট্র মন্ত্রী সার্গেই লাভরভ ক্রেমলিনে সিদ্ধান্ত গ্রহণকারী কর্তৃপক্ষের কাছে তার বার্তা পৌঁছে দেবেন, যেন মারিউপোলে মানবিক করিডোর স্থাপনের জন্য কাজ শুরু করা হয়।

তিনি আরো বলেন, এই যুদ্ধ বন্ধ হওয়া সম্ভব নয় যদি রাশিয়ার যুদ্ধ বন্ধ করার উদ্দেশ্য না থাকে।

বৈঠক শেষে রুশ পররাষ্ট্র মন্ত্রী সার্গেই লাভরভ রুশ দৃষ্টিভঙ্গি থেকে যুদ্ধের অগ্রগতি কী – এমন প্রশ্নের জবাবে বলেন যে এটি একটি ‘বিশেষ অভিযান’ যা ‘সার্বিক পরিকল্পনা অনুযায়ী চলছে’।

পশ্চিমা দেশগুলোর বিরুদ্ধে লাভরভ অভিযোগ করেছে যে তারা ইউক্রেনকে অস্ত্র সরবরাহ করে ‘বিপজ্জনক আচরণ’ করছে। তিনি বলেছেন এটি ‘তাদের তথাকথিত নীতি ও মূল্যবোধের বিরুদ্ধে’।

রাশিয়ার অন্য কোন দেশে আক্রমণ করার পরিকল্পনা রয়েছে কিনা – এই প্রশ্নের জবাবে তিনি বলেন যে রাশিয়া ইউক্রেনে আক্রমণ করেনি।

এসি

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি