ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কাবুলে গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ৩৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৪, ২৪ জুলাই ২০১৭ | আপডেট: ১৬:০৩, ২৪ জুলাই ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

আফগানিস্তানের রাজধানী কাবুলে শক্তিশালী গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ৩৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৪২ জন। এ তথ্য নিশ্চিত করে দেশটির আইনশৃংখলা বাহিনী জানিয়েছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। খবর রয়টার্স ও আলজাজিরার।

সোমবার সকাল ৭টায় কাবুলের পশ্চিমাঞ্চলীয় হাজারা সম্প্রদায়ের এক নেতার বাসভবনের সামনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বোমা বিস্ফোরণের কারণ এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত মুখপাত্র নাজিব দানিশ।

যে এলাকায় এই বিস্ফোরণ ঘটেছে, সেখানে মূলত শিয়া হাজারা সম্প্রদায়ের বসবাস। হাজারা সম্প্রদায় আফগানিস্তানের সবচেয়ে বড় সংখ্যালঘু কমিউনিটি।

হামলাকারী নিজ গাড়িতে বোমা বিস্ফোরণ ঘটায়। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে স্থানীয় কর্তৃপক্ষ। পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

বিবিসি বলেছে, বিস্ফোরণের ঘটনার বিস্তারিত তথ্য এখনও জানা যায়নি। তবে এটি আত্মঘাতী হামলা বলেই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। হামলার টার্গেট কারা ছিল তাৎক্ষণিকভাবে এটিও জানা যায়নি। কেউ হামলার দায় স্বীকার করেনি।

কাবুলের একটি মসজিদে ‘আইএস’ এর হামলায় চারজন নিহত হওয়ার দুই সপ্তাহের মাথায় এই গাড়িবোমা বিস্ফোরণের ঘটনা ঘটল।

গত মে মাসে কাবুলের কূটনৈতিকপাড়ায় ট্রাকে বিস্ফোরক বোঝাই করে এক আত্মঘাতী হামলায় অন্তত দেড়শ’ মানুষের মৃত্যু হয়।

হামলা-সহিংসতার কারণে চলতি বছরের প্রথমার্ধেই আফগানিস্তানে অন্তত ১৬৬২ জন বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে রয়টার্সের প্রতিবেদনে।

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি