ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

চাপে পরে মিয়ানমারের সুর নরম: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৯, ৩ অক্টোবর ২০১৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের সফল কূটনৈতিক তৎপরতায় চাপের মুখে মিয়ানমার এখন নমনীয় হয়েছে। দেশটি এখন বাংলাদেশে আসা রোহিঙ্গাদের ফেরত নিতে রাজি হয়েছে।

তিনি বলেন, মিয়ানমারের মন্ত্রী বাংলাদেশে এলেন। কঠিন অবস্থান থেকে এখন তারা নরম অবস্থানে। এই আসা এবং যৌথ ওয়ার্কিং গ্রুপ, জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ গঠন করা, এটাই কি বন্ধুত্বহীনতার প্রমাণ? আমাদের বন্ধু নেই? আজকে বৈশ্বিক চাপের মুখে মিয়ানমারের সুর নরম। এ কথাও তো সব পত্র-পত্রিকার নিউজ। এখন বৈশ্বিক চাপটা কী কারণে হলো? বাংলাদেশ সরকারের, শেখ হাসিনার সরকারের কূটনৈতিক সফল উদ্যোগ এবং তৎপরতার কারণে, মানবিক উদ্যোগের কারণে।


মঙ্গলবার বেলা ১১টার দিকে কক্সবাজারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।
এ সময় ওবায়দুল কাদের বলেন, নেতিবাচক রাজনীতি করতে করতে বিএনপি এ দেশে রাজনীতিতে এতিম হয়ে পড়েছে। এসময় ওবায়দুল কাদেরের সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সংসদ সদস্য (এমপি) আশেক উল্লাহ রফিক, আওয়ামী লীগ নেতা মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি