ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

এবার সৌদির বিশ্ববিদ্যালয় ছাত্রীদের জন্য মোবাইল ফোন উন্মুক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২১, ৪ অক্টোবর ২০১৭ | আপডেট: ০৯:৫৬, ৫ অক্টোবর ২০১৭

সম্প্রতি গাড়ি চালানোর অনুমতি পাবার পর এবার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মোবাইল ফোন ব্যবহারের অনুমতি পেলেন সৌদি নারীরা। শিক্ষামন্ত্রী আহমেদ আল ইসা ক্যাম্পাসে নারীদের মোবাইল ফোন ব্যবহারের অনুমতি দিতে দেশের সব বিশ্ববিদ্যালয়গুলোকে নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার আল হায়াত পত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।  

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া নারী এবং তাদের বাবা-মায়ের অভিযোগের ভিত্তিতেই নতুন এই ঘোষণা দেয়া হয়েছে।

মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, কমপক্ষে সাতটি বিশ্ববিদ্যালয়ে নারীদের মোবাইল ফোন ব্যবহারের উপর নিষেধাজ্ঞা রয়েছে।

আল ইসা বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রবেশের পথে নারীদের সঙ্গে ফোন আছে কিনা তা যাচাই করতে গেলে শিক্ষার্থীদের অনেক সময় নষ্ট হয় এবং তারা সময় মতো ক্লাসে উপস্থিত হতে পারেন না।

মন্ত্রণালয়ের মুখপাত্র মুবারক আল ওসাইমি বলেন, দেশের সরকারি এবং বেসরকারি সব বিশ্ববিদ্যালয়ের জন্যই নতুন এই ঘোষণা দেয়া হয়েছে।

মুনিরা আল কাহতানি নামে এক শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মোবাইল ফোন ব্যবহারের অনুমতি না থাকায় তারা অনেক ধরনের সমস্যার মধ্যে পড়েন। বর্তমান সময়ে মোবাইল ফোন সব মানুষের কাছেই একটি গুরুত্বপূর্ণ যোগাযোগের মাধ্যম। কিন্তু নারীদের ফোন ব্যবহার করতে না দেয়া মানে তাদের অতীতের সময়ে নিয়ে যাওয়া।

এম/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি