ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

আশ্রয় নয়, রোহিঙ্গাদের ত্রাণ দেবে মালয়েশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৯, ৬ অক্টোবর ২০১৭

রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী আহমদ জাহিদ হামিদি। তিনি বলেছেন,  মিয়ানমারের রাখাইন রাজ্য ছেড়ে আসা রোহিঙ্গাদের কেবল ত্রাণ দেয়া হবে। শুক্রবার কুয়ালালামপুরে জে ডব্লিউ ম্যারিয়ট হোটেলে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার ব্যাপারেও কোনো সমঝোতা চুক্তি স্বাক্ষরের আগ্রহ মালয়েশিয়ার নেই বলে জানান আহমদ জাহিদ হামিদি।  তবে মানবিক দিক বিবেচনা করে রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা দেয়ার কথা জানিয়েছেন তিনি।

মালয়েশিয়া রোহিঙ্গাদের আশ্রয় দেবে বলে সম্প্রতি কিছু গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। মালয়েশিয়ান মেরিটাইম এনফোর্সমেন্ট অ্যাজেন্সির (এমএমইএ) মহাপরিচালক জুলফিকলি আবু বকরকে উদ্ধৃত করে ওই সংবাদগুলো প্রকাশ করা হয়।

সংবাদে দাবি করা হয়, রোহিঙ্গা শরণার্থীদের অস্থায়ীভাবে আশ্রয় দেবে মালয়েশিয়া। দেশটির সীমান্তরক্ষীরাও রোহিঙ্গাদের ফিরিয়ে দেবে না বলে সংবাদে উল্লেখ করা হয়েছিল। অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে আজ আহমদ জাহিদ হামিদি জানিয়ে দিলেন, সেরকম কোনো পরিকল্পনা তাদের সরকারের নেই।

গত ২৪ আগস্ট সেনাবাহিনী ও পুলিশের বেশ কিছু তল্লাশি চৌকিতে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার অযুহাতে ব্যাপক অভিযান শুরু করে দেশটির সেনাবাহিনী। সেনাবাহিনীর নৃসংশতাকে রোহিঙ্গাদের জাতিগত নিধন বলে উল্লেখ করে জাতিসংঘ। জীবন বাঁচাতে গত এক মাসেই পাঁচ লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসে শরণার্থী শিবিরে আশ্রয় নিয়েছে। সূত্র: ফ্রি মালয়েশিয়া টুডে।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি