ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

নাফ নদীতে নৌকাডুবি, আরো ৬ রোহিঙ্গার লাশ উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২২, ১০ অক্টোবর ২০১৭

নাফ নদীতে রোহিঙ্গাবাহী নৌকাডুবির ঘটনায় নিখোঁজ আরও ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে মিয়ানমারের থেকে আসা রোহিঙ্গাদের বহনকারী একটি নৌকা রোববার রাত ১০টার দিকে নাফ নদীর গোলারচর পয়েন্টে এসে ডুবে যায়। পরে কক্সবাজারের টেকনাফ থেকে লাশগুলো উদ্ধার করা হয়। 

টেকনাফ থানার ওসি মো. মঈনউদ্দিন গণমাধ্যমকে বলেন, সোমবার রাত ১০টা পর্যন্ত ওই ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত মোট ১৮ রোহিঙ্গার লাশ উদ্ধার করেছেন বাংলাদেশি উদ্ধারকারীরা। তিনি বলেন, জোয়ারে লাশগুলো তীরের দিকে ভেসে আসার পর উদ্ধার করা হয়।  

দুর্ঘটনার পর থেকেই কোস্টগার্ড ও বিজিবি এবং স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার অভিযান চলছে। টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এস এম আরিফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, এখন পর্যন্ত ১২জন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনও অনেকেই নিখোঁজ রয়েছেন দাবি করেছেন উদ্ধার হওয়া নৌকার যাত্রীরা।

উদ্ধার হওয়া রোহিঙ্গাদের বরাত দিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য ফজলুল হক জানান, রোববার রাতে ৬০ জনের মতো রোহিঙ্গা নাইক্ষ্যং দ্বীপ থেকে শাহপরীর দ্বীপে আসছিলেন। পথে প্রবল ঝড়ো হাওয়ায় তাদের বহনকারি নৌকাটি উল্টে গেলে সবাইকে ভাসিয়ে নিয়ে যায়।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর টেকনাফের উখিয়ার ইনানী সৈকতের কাছে সাগরে রোহিঙ্গাবাহী নৌকাডুবির ঘটনায় ২০ জনের প্রাণহানি ঘটে।

 

/আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি