ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

তিন ঘণ্টা সাঁতার কেটে হাঙরের হাত থেকে বাঁচলেন ব্রিটিশ নাগরিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩১, ২৩ অক্টোবর ২০১৭ | আপডেট: ২০:০৭, ২৩ অক্টোবর ২০১৭

ব্রিটিশ ডাইভিং প্রশিক্ষক জন ক্রেইগ সম্প্রতি এক বন্ধুকে নিয়ে পশ্চিম অস্ট্রেলিয়ায় মাছ ধরতে গিয়েছিলেন। সেখানে একটি ১৩ ফিট লম্বা ভয়ঙ্কর হাঙরের মুখোমুখি হয়েছিলেন। তবে সমুদ্রে সাড়ে সাত কিলোমিটারের বিশাল পথ সাঁতার কেটে হাঙরের হাত থেকে প্রাণে বেঁচেছেন তিনি।

সান্ডারল্যান্ডের ক্রেইগ দুই বছর ধরে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। এক বন্ধুকে নিয়ে নৌকায় করে তিনি গিয়েছিলেন পশ্চিম অস্ট্রেলিয়াতে স্পিয়ার ফিশিং করতে।পানির নিচে বর্শা ছুড়ে মাছ গেঁথে ফেলার মাধ্যমে মাছ শিকার করাই হলো স্পিয়ার ফিশিং। তিনি এর প্রশিক্ষক হিসেবেও কাজ করেন।

সেদিনের সেই ঘঠনার কথা বলতে গিয়ে ক্রেইগ বলেন, ‘পানির নিচ থেকে মাথা তুলে নৌকাসহ আমার বন্ধুকে দেখতে পাচ্ছিলাম না। হঠাৎ কই যেন  গায়েব হয়ে গেছে। এমন সময় দেখতে পেলাম আমার দিকে তেড়ে আসছে একটি টাইগার শার্ক।

তিনি জানান যে, হাঙরটি তাকে ঘিরে চার পাশে সাঁতার কাটতে শুরু করলো। তিনিও সাঁতার কেটে কেটে হাঙরকে ফাঁকি দিচ্ছিলেন।

ক্রেইগ বলেন, `ভেবেছিলাম সেদিন বোধ হয় আমার জীবনের শেষ দিন। হাঙরের মুখেই আমার মৃত্যু হবে।’

এমন সময় তিনি বহু দূরে দিগন্তে তীর দেখতে পেলেন। তীরটি আসলে ছিল প্রাণীদের জন্য একটি সংরক্ষিত এলাকার তীর। এক পর্যায়ে সেই তীরের দিকে সাড়ে সাত কিলোমিটার সাঁতার কাটতে শুরু করলেন ক্রেইগ। সেখানে পৌঁছাতে তার সময় লেগেছে তিন ঘন্টা।

তিনি বলেন, ‘আমি বিশ্বাস করতে পারছিলাম না যে একজন মানুষ এতো অল্প সময়ে এতুটুকু পথ অতিক্রম করতে পারে।’

পরে সেই তীর থেকে ক্রেইগকে ‍উদ্ধার করে উদ্ধারকারী কর্তৃপক্ষ। উদ্ধার হয়ে ‍স্ত্রীর কাছে ফিরে আবেগাপ্লুত হয়ে পড়েন। আর তার বন্ধু সুস্থ থাকলেও তাদের নৌকাটার কিছুটা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্রেইগ। সূত্র : বিবিসি। এমআর

 

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি