ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪

ট্রাম্প দাম্ভিক, হিলারিকে ভোট দিয়েছি : সিনিয়র বুশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২১, ৫ নভেম্বর ২০১৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একজন দাম্ভিক- এমন মন্তব্য করেছেন ক্ষমতাসীন দলের সাবেক প্রেসিডেন্ট জর্জ বুশ সিনিয়র। শুধু তাই নয়, ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনকালে ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনকেও তিনি ভোট দিয়েছিলেন বলে স্বীকার করেছেন তিনি।

এদিকে রিপাবলিকান দলের আরেক সাবেক প্রেসিডেন্ট ও সিনিয়র বুশের ছেলে জর্জ ওয়াকার বুশ দাবি করেছেন, তিনি ট্রাম্পকে ভোট দেননি। শুধু তাই নয়, নির্বাচনের আগে তিনি বলেন, আমিই হব রিপাবলিকান দলের সর্বশেষ প্রেসিডেন্ট।

‘দ্য লাস্ট রিপাবলিকানস’ নামে একটি বইয়ের লেখক মার্ক আপডেগ্রোভের কাছে এমন মন্তব্য করেন  ওয়াকার বুশ ও বুশ সিনিয়র। মার্ক আপডেগ্রোভের কাছে দেওয়া সাক্ষাতকারে বুশ জুনিয়র বলেন, ‘প্রেসিডেন্ট হওয়ার মানে বোঝেন না ট্রাম্প ।

বিবিসির খবরে বলা হয়, বইটির নির্বাচিত কিছু অংশ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের কিছু গণমাধ্যম। ঐ অংশে বুশ সিনিয়র ও বুশ জুনিয়রের সাক্ষাতকারের বিষয়টি বেশ আলোচিত-সমালিত হচ্ছে যুক্তরাষ্ট্রজুড়ে। বইয়ে দাবি করা হয়, ট্রাম্প সম্বর্কে বুশ সিনিয়র বলেন, আমি তাঁকে পছন্দ করি না। আমি তাঁর সম্বন্ধে খুব ভালো জানি না। কিন্তু আমি জানি তিনি একজন দাম্ভিক। আর এ জন্য তাঁর প্রেসিডেন্ট হওয়ার বিষয়ে আমি খুব একটা উদ্দীপ্ত নই ।

উল্লেখ্য, সিনিয়র বুশ ১৯৮৯ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। তাঁর ছেলে ওয়াকার বুশ জুনিয়র ২০ জানুয়ারি ২০০১ থেকে ২০ জানুয়ারি ২০০৯ পর্যন্ত আমেরিকার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন।

সুত্র: বিবিসি

এমজে / এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি