ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পাকিস্তানে ইসলামপন্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ: সেনা মোতায়েন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২১, ২৬ নভেম্বর ২০১৭ | আপডেট: ১০:২১, ২৬ নভেম্বর ২০১৭

ধর্মীয় অবমাননার অভিযোগ এনে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে হাজার হাজার ইসলামপন্থী বিক্ষোভে ফেটে পড়ে গতকাল শনিবার। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে কমপক্ষে ২০০ জন আহত হয়েছেন। নিহত হয়েছেন কয়েকজন। তবে কতজন নিহত হয়েছেন তা এখনো সঠিকভাবে জানা যায়নি।

এদিকে সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কায় পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। এর আগে শনিবার ইসলামাবাদ পুলিশ ফাইজাবাদ মহাসড়ক থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে সহিংসতায় অন্তত দুই শতাধিক লোক আহত হন এবং বেশ কয়েকজন নিহতেরও খবর পাওয়া গেছে।

এর আগে পাকিস্তানের কট্টরপন্থী রাজনৈতিক দল তেহরিক-ই-লাব্বাইক নির্বাচনী ইশতেহারের একটি অংশে মহানবী হযরত মুহাম্মদ (স.) এর নাম বাদ পড়ে যাওয়ার ঘটনায় আইনমন্ত্রী জাহিদ হামিদকে দায়ী করে। তার অপসারণ চেয়ে বিক্ষোভ শুরু করে ইসলামপন্থীরা।

জানা যায়, শনিবার সকালে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিশ। বিক্ষোভকারীরাও পুলিশকে লক্ষ্য করে ইট, পাথর ছুড়তে থাকে। এতে বেশ কয়েকজন পুলিশও আহত হয়েছে বলে জানা গেছে।

পাকিস্তানের সংবাদ মাধ্যম দ্য ডন জানিয়েছে, আইনমন্ত্রী জাহিদ হামিদের বিরুদ্ধে ধর্ম অবমাননার (ব্লাসফেমি) অভিযোগ এনে অনেকদিন ধরেই বিক্ষোভ চালিয়ে আসছিল ইসলামপন্থী সংগঠন তেহরিক-এ-লাবাইক এর হাজার হাজার কর্মী।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, নগর কর্তৃপক্ষের অনুরোধে সেনা মোতায়েরে সিদ্ধান্ত নিয়েছে সরকার। এদিকে  ফাইজাবাদ থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দিতে প্রায় আট হাজার পাঁচশ এলিট পুলিশ ও আধা-সামরিক বাহিনী মাঠে নামানো হয়েছে।

সূত্র: দ্য ডন

/ এমজে / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি