ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

প্রয়োজনে আবারও চা বিক্রি করব দেশ নয় : মোদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৩, ২৭ নভেম্বর ২০১৭

আমি চা বিক্রি করেছি, দেশ না। প্রয়োজনে আবারও চা বিক্রি করব কিন্তু দেশ বিক্রি করব না বলে মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কংগ্রেস নেতা যুবা দেশ এর এক টুইট বার্তার প্রতিবাদ করতে গিয়ে মোদি এ কথা বলেন। গুজরাটের রাজকোটে নির্বাচন প্রচারণাকালীন এক র‍্যালিতে এসব কথা বলেন ভারতের প্রধানমন্ত্রী।

আসন্ন গুজরাট নির্বাচনকে কেন্দ্র করে ভারতের রাজনীতির তাপমাত্রা এখন থার্মোমিটারের শীর্ষে। এমন সময় মোদির আগের জীবনের চা বিক্রির ঘটনাকে ইস্যু করে একটি টুইট বার্তা করেন কংগ্রেস নেতা যুবা দেশ।

এসময় মোদিকে বেশ আবেগাপ্লুত হতে দেখা যায়। তার প্রতি বিভিন্ন সময় কংগ্রেসের সমালোচনার উদ্ধৃতি দিয়ে বলেন, আমার অতীতের গরীব জীবনের জন্য কংগ্রেস আমাকে পছন্দ করে না। একটি দল কী এতটা হীন চিন্তার হতে পারে? হ্যাঁ, দরিদ্র ঘরের সন্তান দেশের প্রধানমন্ত্রী হয়েছে। এরজন্য কটুক্তি করে তাদের হীনমন্নতার পরিচয় দিতে ব্যর্থ হন না তারা। হ্যাঁ, আমি চা বিক্রি করেছি কিন্তু দেশ বিক্রি করিনি।

প্রধানমন্ত্রী মোদি নিজেকে ‘গুজরাটের সন্তান’ উল্লেখ করে কংগ্রেসকে তার বিরুদ্ধে ব্যঙ্গাত্মক সমালোচনা থেকে বিরত থাকার আহ্বান জানান।

তিনি কংগ্রেসকে ‘একটি পরিবার কেন্দ্রিক’ বলেও সমালোচনা করেন। জনগণকে আসন্ন গুজরাট নির্বাচনে বিজেপি ভোট দেয়ার আহ্বান জানিয়ে বলেন, কংগ্রেসের কাজই হচ্ছে এক জাতিকে আরেক জাতির বিরুদ্ধে লেলিয়ে দেয়া। তাদেরকে গুজরাটের সংস্কৃতি নষ্ট করতে দিবেন না। তবে মোদির এ বক্তব্যে কংগ্রেসের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি