ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

বেতনবৈষম্যের প্রতিবাদ : চাকরি ছাড়লেন যুক্তরাষ্ট্রের টিভি উপস্থাপক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ২১ ডিসেম্বর ২০১৭

এক দশকেরও বেশি সময় ধরে কাজ করে মনে বহু কষ্ট নিয়ে চাকরি ছাড়লেন যুক্তরাষ্ট্রের সংবাদ উপস্থাপক ক্যাট স্যাডলার (৪৩)। কর্মক্ষেত্রে নিজের দায়িত্ব ঠিকভাবে পালন করেও প্রায় ১১ বছর পর জানতে পারেন, পুরুষ সহকর্মীর তুলনায় তিনি অর্ধেক বেতন পান। গত মঙ্গলবার মার্কিন স্যাটেলাইট চ্যানেল ই-নিউজে শেষবারের মতো দেখা যায় স্যাডলারকে।

বেতন বৈষম্যের বিষয়ে তাঁকে সচেতন করেন ওই টেলিভিশন নেটওয়ার্কে কর্মরত একজন নির্বাহী।

২০০৬ সাল থেকে হলিউডের খবরাখবর বিষয়ক টিভি শো ই-নিউজে কাজ করছেন স্যাডলার। প্রথমে ডেইলি পপ এবং পরে ই নিউজে উপস্থাপনা করেন তিনি।

নিজস্ব ওয়েবসাইটে দেওয়া পোস্টে স্যাডলার বলেছেন, পেশাগত ক্ষেত্রে একই অবস্থানে থাকা সত্ত্বেও পুরুষ সহকর্মী ও তাঁর বেতনে অনেক বড় বৈষম্য রয়েছে। একইরকম দায়িত্বপালন করলেও গত কয়েক বছরে পুরুষ সহকর্মীর বেতন তাঁর বেতনের প্রায় দ্বিগুণ করা হয়েছে।

স্যাডলার ক্ষোভ জানিয়ে বলেছেন, ‘আমার অধিকার খর্ব হলে আমি কীভাবে চুপ থাকতে পারি? প্রতিবাদ না করলে আগামীতে নারীদের জন্য আমরা কীভাবে ভালো পরিবেশ রেখে যাব?’

তবে স্যাডলারের এই অভিযোগ অস্বীকার করেন ই নিউজের মুখপাত্র। তিনি জানান, তাঁরা নারী বা পুরুষ নির্বিশেষে যোগ্যতা ও কাজের মূল্যায়নের ভিত্তিতেই কর্মীদের বেতন ভাতা দিয়ে থাকেন।

সূত্র: হাফিংটনপোস্ট

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি