ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

পেরুতে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ৩৬

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৮, ৩ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১০:১৯, ৩ জানুয়ারি ২০১৮

পেরুতে একটি যাত্রীবাহী বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষে কমপক্ষে ৩৬ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন। গতকাল মঙ্গলবার পেরুর রাজধানী লিমা থেকে ৪৫ কিলোমিটার দূরে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, পেরুর নর্থ লিমার কাছে পাহাড়ি রাস্তার একটি ঝুঁকিপূর্ণ এলাকায় ট্রাকের সঙ্গে ওই বাসের ধাক্কা লাগার পরই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ১০০ মিটার নিচে পড়ে যায়। এতে অন্তত ৩৬ যাত্রী নিহত হয়েছেন। এঘটনায় আরও ১০ জন গুরুতর আহত হয়েছেন। ওই বাসে ৫৩ যাত্রী আরোহণ করছিল বলে জানা গেছে। এতে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

ইতোমধ্যে ৩০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বাকি ৬টি মৃতদেহ এখনো আটকা রয়েছে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশের প্রধান কর্নেল ডিনো এসকুডার। এদিকে উদ্ধারকাজের জন্য একটি হেলিপকপ্টার আনা হয়েছে। দুর্ঘটনাটি ঢালু পাহাড়ি এলাকায় হওয়ায় উদ্ধার কার্যক্রম সম্পন্ন করতে বেশ বেগ পেতে হচ্ছে উদ্ধারকারীদের।

এদিকে ওই পাহাড়ি এলাকার নিচেই সমুদ্র রয়েছে। একদিকে সমুদ্রের ঢেউ, অন্যদিকে ঢালু পাহাড়ি এলাকা, এতে উদ্ধারকারীদের কাজ বাধাগ্রস্থ হচ্ছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা। ইতোমধ্যে উদ্ধারকারীদের সঙ্গে যোগ দিয়েছে নৌ বাহিনীর একটি টহলযান।

উল্লেখ্য, পেরুর মধ্যে ওই এলাকাটি ডেথ জোন হিসেবে পরিচিত। প্রতিবছরই অসংখ্য মানুষ ওখানে দুর্ঘটনায় মারা যায়। এর কারণ হিসেবে ওই পুলিশ কর্মকর্তা বলেন, যেহেতু এলাকাটি সমুদ্র থেকে ১০০ মিটার উপরে, তাই এখানে সবসময় প্রচুর কুয়াশা (জলীয়বাস্প) থাকে। আর এ কারণেই এখানে দুর্ঘটনা ঘটে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি