ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ট্রাম্পের জামাতার ক্ষমতা খর্ব করার নেপথ্যে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৩, ২৮ ফেব্রুয়ারি ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনারের ক্ষমতা খর্ব করা হয়েছে। এতো দিন মার্কিন প্রেসিডেন্টের উর্দ্ধতন উপদেষ্টা হিসেবে ট্রাম্পের প্রতিদিনের অতি গোপনীয় গোয়েন্দা রিপোর্ট পাওয়ার ক্ষমতা ছিল জ্যারেড কুশনারের। কিন্তু এখন থেকে সেগুলো আর তিনি পাচ্ছেন না। আর এমন খবরটি মার্কিন গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কুশনারের আইনজীবী অ্যাবে লওইল।

তাঁর পূর্ব ইতিহাস বিষয়ে সব তথ্য জানার কাজ শেষ না হওয়ায় এ ধরনের গোপনীয় রিপোর্ট পাওয়ার যে সাময়িক অধিকার তাকে দেয়া হয়েছিল- তা বন্ধ করা হয়েছে। তবে শীর্ষ গোয়েন্দা রিপোর্ট না পেলেও কুশনারের গুরুত্বপূর্ণ কাজে কোনো প্রভাব পরবে না বলে জানিয়েছেন তার আইনজীবী।

গোপনীয়তা রক্ষার বিষয়ে হোয়াইট হাউজ আরও যে শৃঙ্খলা আরোপ করছে- এ সিদ্ধান্ত তারই প্রমাণ বলে ধারনা করা হচ্ছে।

এর আগে প্রেসিডেন্টের চিফ অব স্টাফ জন কেলি জানিয়েছিলেন, শীর্ষ নিরাপত্তা অনুমোদন পাওয়া ব্যক্তিদের তালিকা আরও সংক্ষিপ্ত করা হবে।

রাজনীতিতে অনভিজ্ঞ কুশনার উপদেষ্টার পদ পাবার পর কিছু গুরুত্বপূর্ণ দায়িত্বও পেয়েছিলেন। মধ্যপ্রাচ্যে শান্তি প্রচেষ্টা বা মেক্সিকোর সঙ্গে সম্পর্ক রক্ষার মতো বিষয়গুলোতেও তাঁর স্থায়ী নিরাপত্তা অনুমোদন না পাওয়া সমস্যার সৃষ্টি করছিল। এছাড়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ সংশ্লিষ্টতায় রাশিয়ার সঙ্গে সম্পর্ক নিয়ে আগে থেকেই সমালোচিত ছিলেন কুশনার।

সূত্র:বিবিসি

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি