ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রাজীব গান্ধীর খুনিদের ক্ষমা করলেন তার দুই সন্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৪, ১১ মার্চ ২০১৮

ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছেন তার দুই সন্তান রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী। গতকাল শনিবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী জানান, তারা দুই ভাই-বোনই তাদের বাবার খুনিদের ক্ষমা করেছেন। যে কারণেই হোক, তারা কোনো ধরণের হিংসা চান না। তাই তাদের বাবাকে খুনের নির্দেশদাতা এলটিটি প্রধান প্রভাকরণের মৃত্যুতেও তারা কষ্ট পেয়েছেন।      

রাহুল গান্ধী জানান, তাদের বাবাকে খুন করা হতে পারে বলে তারা আগেই ইঙ্গিত পেয়েছিলেন। তিনি বলেন, ঠাকুমাকেও (ইন্দিরা গান্ধী) হত্যা করা হবে জানতাম। রাজনীতিতে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করতে গেলে আপনাকে মরতে হবে। আঘাত হানবে ওই অদৃশ্য শক্তি।

তিনি বলেন, ‘আমার ঠাকুমা বলেছিলেন, আমাকে মেরে ফেলা হবে। আর বাবাকে আমি বলেছিলাম, তুমি মরতে চলেছ।’ বাবার মৃত্যু প্রসঙ্গে রাহুলের বক্তব্য, ‘আমরা খুব আঘাত পেয়েছিলাম। রেগেও গিয়েছিলাম। কিন্তু ওদের ক্ষমা করে দিয়েছি।’       

এলটিটিই প্রধান প্রভাকরণের মৃতদেহ দেখে শিউরে উঠেছিলেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতি বলেন, প্রভাকরণের মৃতদেহ টিভিতে দেখে আমার প্রথমেই মনে হয়েছে, কেনো এই লোকটাকে অকথ্য অত্যাচার করা হয়েছে! ওর সন্তানদের কথা ভেবে খারাপ লেগেছিল।

উল্লেখ্য, ১৯৮৪ সালের অক্টোবরে নিরাপত্তারক্ষীদের হাতে খুন হন ইন্দিরা গান্ধী। অথচ এক সময় ছোট রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে ব্যাডমিন্টনও খেলতো এই খুনিরা। পরে ১৯৯১ সালের ২১ মে তামিলনাড়ু নির্বাচনী প্রচারে এক নারী এলটিটি কর্মীর আত্মঘাতী বোমা হামলায় নিহত হন রাজীব গান্ধী।

সূত্র: জিনিউজ

একে// এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি