ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘ডিমনেটাইজেশন’ ফাইল ছুঁড়ে ফেলে দিতেন রাহুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৩, ১১ মার্চ ২০১৮

ভারতের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছেন, তিনি যদি প্রধানমন্ত্রী হতেন আর তার সামনে যদি ‘ডিমনেটাইজেশন ফাইল’ আনা হত তাহলে তিনি তা ছুঁড়ে ফেলে দিতেন। ডিমনেটাইজেশন দেশের অর্থনৈতিক উন্নতির অন্তরায় বলেও মনে করেন রাহুল গান্ধী।

বাজার থেকে ধাতব মুদ্রা উঠিয়ে নেওয়ার ব্যবস্থাকে বলা হয় ডিমনেটাইজেশন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের বাজার থেকে ধাতব মুদ্রা নিষিদ্ধ করে শুধুমাত্র কাগজে মুদ্রার প্রচলন করেন।

আর এই পরিকল্পনার সমালোচনাতেই মালয়েশিয়ায় এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন রাহুল। সেই অনুষ্ঠানে দেওয়া রাহুলের এমন বক্তব্যের এক ভিডিও বার্তা থেকে বিষয়টি জানা যায়। রাহুলের দল কংগ্রেস ওই ভিডিওটি প্রকাশ করেন।

তিনি বলেন, আমি যদি প্রধানমন্ত্রী হতাম আর আমার সামনে যদি এমন একটি ফাইল আনা হত যার ওপর ‘ডিমনেটাইজেশন’ লেখা আছে তাহলে আমি তা ডাস্টবিনে ফেলে দিতাম, দরজার বাইরে ছুঁড়ে দিতাম অথবা ময়লার ভাগাড়ে ফেলে দিতাম।  এভাবেই আমি এটিকে ফেলে দিতাম কারণ আমার মনে হয় ডিমনেটাইশনের সাথে এমনটাই করা উচিত। কারণ ডিমনেটাইজেশন মোটেই ভালো কোন উদ্যোগ নয়”।

এদিকে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে পাঁচ দিনের সফরে বর্তমানে মালয়েশিয়াতে অবস্থান করছেন রাহুল। ইসরায়েলের বাইরে থাকা ইহুদীদের সাথে কংগ্রেসের ঘনিষ্ঠতা বৃদ্ধির পরিকল্পনা থেকে এই সফরে রয়েছেন রাহুল গান্ধী।

সূত্রঃ ওয়ান ইন্ডিয়া

//এস এইচ এস//  এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি